স্পা-এর আড়ালে দেহব্যবসা

পপুলার২৪নিউজ ডেস্ক :

স্পা-এর আড়ালে রমরমিয়ে দেহব্যবসা চলছে কলকাতা শহরে ।তাইল্যান্ড থেকে যৌনকর্মীদের এনে চলছে সেই কারবার।মঙ্গলবার বালিগঞ্জ এলাকার একটি স্পা-তে অভিযান চালিয়ে এমন তথ্যই প্রকাশ্যে এসেছে। এই ঘটনায় মোট আট জনকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানিয়েছে, দক্ষিণ কলকাতার শরৎ বোস রোডের ওই স্পা-তে মঙ্গলবার দুপুরে অভিযান চালান অ্যান্টি হিউম্যান ট্র্যাফিকিং ইউনিট (এএইচটিইউ)-এর আধিকারিকেরা। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে গিয়েছিলেন তাঁরা।
তদন্তকারীদের সূত্রে খবর, ওই স্পা-তে গিয়ে দু’জন যৌনকর্মীর সঙ্গে দুই ব্যক্তিকে আপত্তিকর অবস্থায় দেখেন তাদের আধিকারিকেরা। এর পর সেখানে তল্লাশি চালান তাঁরা। ওই দু’জন ছাড়াও স্পা-তে আরও এক জন যৌনকর্মী ছিলেন। তিন জনের মধ্যে দু’জন যৌনকর্মী তাইল্যান্ডের নাগরিক।
ঘটনাস্থল থেকে ২৪,২০০ টাকা, কন্ডোম এবং বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। স্পা-এর আড়ালে সেখানে বেশ কিছু দিন ধরেই দেহব্যবসা চলছিল বলে অভিযোগ। যৌনকর্মীরা ছাড়াও সেখানে এক জন দালাল এবং ওইস্পা-এর ম্যানেজার ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ছিলেন। তাঁদের প্রত্যেককেই গ্রেফতার করে বালিগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়। তাদের বিরুদ্ধে আইটি(পি) আইনে মামলা রুজু করা হয়েছে।
তদন্তের পর এএইচটিইউ আধিকারিকেরা জানতে পেরেছেন, তাইল্যান্ডের ওই যৌনকর্মীরা ব্যাঙ্ককে এ ধরনের স্পা-তে কাজ করতেন। ব্যাঙ্ককে বেড়াতে গিয়ে শহরের এক ব্যবসায়ী তাঁদের লোভনীয় চাকরির প্রস্তাব দিয়ে কলকাতায় নিয়ে আসেন। সেই প্রস্তাবে রাজি হয়েই তাঁরা শহরে এসেছিলেন।
ধৃতদের জেরার পর জানা গিয়েছে, ট্যুরিস্ট ভিসাতে কলকাতায় এসেছিলেন তাইল্যান্ডের ওই যৌনকর্মীরা। ওই স্পা-মালিকের খোঁজ চালাচ্ছে পুলিশ। পাশাপাশি, ব্যাঙ্ককে গিয়ে যিনি ওই মেয়েদের ভাড়া করে নিয়ে এসেছে, সেই ব্যক্তিরও খোঁজ করা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারী আধিকারিকেরা।
এই ঘটনার তদন্তে জানা গিয়েছে, শুধুমাত্র ওই দু’জনই নন, এ শহর ও তার আশপাশের এলাকায় তাইল্যান্ডের আরও যৌনকর্মী দেহব্যবসার সঙ্গে জড়িতে রয়েছেন। ওই চক্রটি শহর জুড়েই বেশ সক্রিয় বলে মনে করছেন পুলিশ কর্তারা।

 

 

পূর্ববর্তী নিবন্ধ‘ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক অনুর্ধ্ব ১৭ বালিকা স্কুল রাগবি প্রতিযোগিতা চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধইরানের বাহিনীর সঙ্গে অনন্ত জলিল