স্কুলের জন্য জমি- অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

পপুলার২৪নিউজ ডেস্ক:

শেখ রাসেল স্কুল অ্যান্ড কলেজের জন্য জমি ও আর্থিক অনুদান চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিপি প্রদান করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।

শেখ রাসেল স্কুল অ্যান্ড কলেজ একটি ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি জাতির জনকের আদর্শে বিশ্বাসী ও অনুপ্রাণিত একদল শিক্ষিত, প্রাণচঞ্চল ও সৃজনশীল তরুণ তরুণী নিজস্ব অর্থায়নে ২০১৭ সালে প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠানটির নেতৃত্ব দেন ড. মো, জাকির হোসেন (প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ)।

সমাজের এতিম, গরিব ও সুবিধাবঞ্চিত শিশু কিশোরদের শিক্ষার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে প্রতিষ্ঠানটি রাজধানীর দরিদ্র জনগন অধ্যুষিত পূর্ব বাড্ডা এলাকায় ২০১৮ সালের জানুয়ারী মাসে কার্যক্রম শুরু করে।

বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্রায় ৫০০ শতাধিক ছাত্রছাত্রী ও ৩৭ জন শিক্ষক এবং ৭ জন কর্মচারী আছেন।

শিক্ষার্থীদের অধিকাংশ এতিম, গরিব ও সুবিধাবঞ্চিত শ্রেণীর শিশুকিশোর যারা ইতিপূর্বে অর্থাভাবে লেখাপড়ার সুবিধা থেকে বঞ্চিত ছিল। এখন তারা সম্পূর্ন বিনা বেতনে এখানে লেখাপড়ার সুযোগ পাচ্ছে। আর শিক্ষকরাও এখানে কোনো বেতন ছাড়াই শ্রম দিচ্ছেন।

জাতির জনকের স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র ও নিরক্ষরমুক্ত একটা দেশ এবং বৈষম্যহীন সমাজ, যেখানে মানুষ অর্থনৈতিক ও সাংস্কৃতিক মুক্তি পাবে।

এরই প্রেক্ষিতে বিদ্যালয়ের স্থায়ী অবকাঠামো নির্মাণের জন্য ডিআইটি প্রজেক্ট, মেরুল বাড্ডাতে রাজউকের অব্যবহিত জায়গা থেকে ১ বিঘা জমি ও আর্থিক অনুদানের আবেদন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধ‘আফগানিস্তানের হয়ে নাও খেলতে পারেন রশিদ-নবী’
পরবর্তী নিবন্ধশেরপুরে চরমপন্থীদের হামলা, এএসআই গুলিবিদ্ধ