সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন কিলিয়ান এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক :
ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও মেসি রোনালদো যেখানে জাতীয় দলে নিজেদের প্রমাণে মরিয়া, সেখানে আলাদা কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্স জাতীয় দলে তার নিবেদন প্রশ্নবিদ্ধ। নানা সমালোচনার মাঝে ধর্ষণের অভিযোগও উঠেছে ক’দিন আগে তার বিরুদ্ধে। তবে, এতসব ঝামেলার মাঝেও রিয়াল মাদ্রিদের হয়ে অনুশীলন শুরু করেছেন ফরাসি তারকা। আন্তর্জাতিক ম্যাচের বিরতি শেষে শনিবার (১৯ অক্টোবর) সেল্টা ভিগোর বিপক্ষে মাঠে নামবেন এমবাপ্পে। বার্সেলোনাকে পেছনে ফেলে রিয়ালকে শীর্ষে তোলাই আপাতত লক্ষ্য তার।

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে অনুশীলনে ফিরেছে রিয়াল মাদ্রিদ। দলের সঙ্গে স্বতস্ফূর্তভাবে অনুশীলনে ছিলেন কিলিয়ান এমবাপ্পেও। ইনজুরির কারণে খেলতে পারেননি ফ্রান্সের সবশেষ দুই ম্যাচ। ইনজুরিতে পড়ায় ঝুঁকি এড়াতে তাকে দলে রাখেননি কোচ দিদিয়ের দেশম। সেরে ওঠার জন্য তাকে সময় দিতে চেয়েছেন কোচ। তবে, ইনজুরিতে থাকা এমবাপ্পে ইসরাইল ম্যাচের দিন জন্ম দিয়েছেন নতুন বিতর্কের। তাকে জাতীয় দলের ম্যাচ না খেলে, সুইডেনে ছুটি কাটাতে যান ২৫ বছর বয়সী এই স্ট্রাইকার। সেখানে গিয়ে ফেঁসে যান ধষর্ণের মামলায়।

ইসরাইল ম্যাচের দিন রাতে তাকে নাইটক্লাবে বন্ধুদরে সঙ্গে মাস্ক পড়ে আনন্দ করতে দেখা গেছে। সে রাতের একটি ধর্ষনের ঘটনায় উঠেছে এমবাপ্পের নামে। সে জন্য তদন্ত কমিটির কাছে জবাবদিহিও করতে হয়েছে ফরাসি স্ট্রাইকারকে। তাইতো লা লিগায় বিরতি শেষে নেমে পড়ার আগে ক্যামেরার সবগুলো আলো খুঁজেছে এমবাপ্পেকে। তবে, ধর্ষনের অভিযোগ মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন এমবাপ্পে নিজেই। একটি মহল তাকে খাটো করে চটকদার খবর তৈরি করে অর্থ হাশিল করে নিচ্ছে বলে পাল্টা অভিযোগ করেছেন ফরাসি এই তারকা।

এদিকে, খারাপ সময়ে ক্লাবকে পাশেই পাচ্ছেন এমবাপ্পে। ধষর্ণের মত এমন খারাপ কাজের সঙ্গে এমবাপ্পে জড়িত নয় বলেই দাবি করেছে ক্লাবটি। কোনো ধরণের প্রমাণ ছাড়া এমবাপ্পের মত একজন ফুটবলারকে খাটো করার সমালোচনাও করেছে মাদ্রিদিস্তারা। এদিকে, এমবাপের ধর্ষণকাণ্ড রিয়াল যতই ধামাচাপা দিতে চেষ্টা করুক না কেন, তাকে নিয়ে সমালোচনা থামছেই না।

মেসি, রোনালদো ফটুবল দুনিয়ার দুই নক্ষত্র ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও জাতীয় দলের সেরাটা দিতে মুখিয়ে থাকেন। নিজেকে উজাড় করে দেয়ার তীব্র আকাঙ্খা সব সময়েই দেখা মেলে এ দু্ই তারকার মাঝে। কিন্তু দেশের চেয়ে ক্লাব সব সময়েই এমবাপ্পের কাছে প্রাধান্য পায়। রিয়াল মাদ্রিদ সব সময়েই ফ্রান্সের চেয়ে এমবাপ্পের কাছে বেশি গুরুত্ব পায়। তবে, এমন অভিযোগ মানতে নারাজ রিয়াল মাদ্রিদ।

এদিকে, খারাপ সময় পেছনে ফেলে বিরতি শেষে রিয়ালের হয়ে জ্বলে উঠতে চান এমবাপ্পে। শনিবার রাতে সেল্টা ভিগো ম্যাচেই পুরো ধ্যানজ্ঞ্যান তার। সেল্টার মাঠ ব্যালাইদোস থেকে জয় নিয়েই ফেরার আশা রিয়ালের। লা লিগায় এ মৌসুমে ৯ ম্যাচে আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।

পূর্ববর্তী নিবন্ধলেবানন থেকে ইসরাইলে ১৫ রকেট নিক্ষেপ, বেজে উঠল সাইরেন
পরবর্তী নিবন্ধশিক্ষার্থী হত্যা মামলায় তাঁতী লীগ নেতা গ্রেপ্তার