সুনামগঞ্জ-৩ আসনে মনোনয়ন যুদ্ধে এক গ্রামের তিন ‘সৈয়দ’

নুর উদ্দিন, সুনামগঞ্জ থেকে:

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসনে দুটি দল থেকে প্রার্থিতা চেয়ে জগন্নাথপুরের এক গ্রামের তিন ‘সৈয়দ’ পদবিধারী ব্যক্তি মনোনয়ন যুদ্ধে নেমেছেন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দুজন। অন্যজন বিএনপি থেকে মনোনয়ন চাইছেন।
মনোনয়ন প্রত্যাশীরা হলেন উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের ‘সৈয়দ গ্রাম’-এর বাসিন্দা সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম, একই গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা কর্নেল সৈয়দ আলী আহমদ।
এরই মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন সৈয়দ আবুল কাশেম ও সৈয়দ সাজিদুর রহমান ফারুক। অন্যদিকে সৈয়দ আলী আহমদ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। জমা দেবেন ১৮ নভেম্বর। সম্ভাব্য এই তিন প্রার্থী দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় পর্যায়ে লবিং চালিয়ে যাচ্ছেন বলে তাঁদের সমর্থকরা জানিয়েছেন।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম বলেন, দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমা দিয়েছি। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, আমি দেশের সব ক্রান্তিকালে মানুষের পাশে দাঁড়িয়েছি। আওয়ামী লীগের প্রার্থী হয়ে এলাকার মানুষের জন্য কাজ করতে চাই। জেলা বিএনপির সাবেক সহ সভাপতি অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা কর্নেল সৈয়দ আলী আহমদ, দেশে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরি হলে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করতে আগ্রহী রয়েছি। তিনি বলেন, এই আসনে এবার আমরা মনোনয়ন প্রত্যাশী বিএনপি নেতারা কেউ ইসলামি ঐক্যজোট প্রার্থীকে ছাড় দিবনা। কারণ গত এক যুগ ধরে জনগণের সঙ্গে তার কোন সম্পর্ক নেই।

পূর্ববর্তী নিবন্ধহাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে আয়কর মেলা : ৪দিনে সাড়ে ১২ লাখ টাকা আদায়