সুনামগঞ্জে পূর্ণাঙ্গ রেডিও স্টেশন হচ্ছে

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

সুনামগঞ্জে পূর্ণাঙ্গ রেডিও স্টেশন হচ্ছে। ইতিমধ্যে জমি বাছাই কমিটি রেডিও স্টেশনের জন্য জমি নির্বাচন করেছে। সুনামগঞ্জ শহরের মল্লিকপুরে বিজিবি ক্যাম্পের উত্তর পাশে (পুকুরের পাশে) এক একর ৫৭শতক জমি নির্ধারণ করা হয়েছে। সুনামগঞ্জের সন্তান তথ্য সচিব মরতুজা আহমদ’এর প্রচেষ্টায় এই প্রতিষ্ঠানটি হচ্ছে।
জেলা ভূমি অধিগ্রহণ শাখা সূত্রে জানা যায়, শহরের মল্লিকপুর এলাকার ১০২৪নম্বর দাগের ৫৮৭খতিয়ানের এক একর ৫৭শতক জমি সম্প্রতি রেডিও স্টেশনের জন্য অধিগ্রহণের প্রস্তাব করা হয়েছে। জেলা ভূমি বরাদ্দ সভায় অনুমোদনের পর এই বিষয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।
জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি বরাদ্দ শাখার সার্ভেয়ার আজমল হোসেন বলেন, স্থান নির্বাচন কমিটি মল্লিকপুরের এই জমি বাছাই করার পর বিষয়টি চিঠি দিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এখন ৩ধারার নোটিশের সময় ভূমি মালিকরা আপত্তি না জানালে স্থান পরিবর্তন হবার সম্ভাবনা কম।
পূর্ণাঙ্গ এই রেডিও স্টেশনে ৩তলা প্রশাসনিক ভবন, স্টুডিও ব্লক, ৬০ফুট উচ্চতার এন্টিনা টাওয়ার, বিদ্যুতের সাবস্টেশন, পুলিশ ব্যারাক ভবন, কর্মকর্তা ও কর্মচারীদের দুটি আবাসন ভবন, অ্যাটেন্ড স্টেশন এবং রিসিপসন ভবন হবে।
তথ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, কেবল সুনামগঞ্জ নয়, হাওরাঞ্চল বা ভাটি অঞ্চলের মানুষের উপকারে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য বিষয়ক প্রচারণা হবে এই স্টেশন থেকে। একই সঙ্গে থাকবে বিনোদন।
এলাকার সংস্কৃতির লালন, বিকাশ, শিল্পী তৈরি করা, শিল্পী ও সংস্কৃতির পৃষ্ঠপোষকতা প্রদান এবং সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে পৌঁছে দেবার সম্প্রচার কার্যক্রম হবে সুনামগঞ্জ রেডিও স্টেশন থেকে।
সিলেট বেতারের পরিচালক মো. ফখরুল আলম বলেন, সুনামগঞ্জের কৃতী সন্তান তথ্য সচিব মরতুজা আহমদ’এর প্রচেষ্টায় পূর্ণাঙ্গ এই রেডিও স্টেশনটি হচ্ছে। স্টেশনটির জমি অধিগ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন। জমি অধিগ্রহণ শেষে প্রকল্পের অবকাঠামো উন্নয়নে বরাদ্দের বিষয়টি মন্ত্রণালয়ের মাধ্যমে চূড়ান্ত হবে।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বলেন, লোক সংস্কৃতিতে সমৃদ্ধ হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জের সংস্কৃতির বিকাশ এবং কৃষি প্রধান জেলা হিসাবে কৃষি ও আবহাওয়া বিষয়ক নানা তথ্য সহজে পাওয়া যাবে সুনামগঞ্জ রেডিও স্টেশন থেকে। এজন্যই যত দ্রুত সম্ভব এই প্রকল্পে অর্থ বরাদ্দের কাজটি করবো আমরা। এই প্রকল্প সুনামগঞ্জে হবার জন্য সুনামগঞ্জের সন্তান তথ্য সচিব মরতুজা আহমদ’র উদ্যোগ ছিল। এজন্য তাকেও ধন্যবাদ জানাই।

পূর্ববর্তী নিবন্ধপিএসজির পাগলামি, টাকার গরম? নাকি হিসেবি চাল!
পরবর্তী নিবন্ধআল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত