সুনামগঞ্জের দু’যুবকের ইউরোপ যাওয়ার স্বপ্ন সাগরে ডুবলো : পরিবারে শোকের মাতল

নুর উদ্দিন, সুনামগঞ্জ : ইউরোপ যাওয়ার স্বপ্ন নিয়ে দালালের খপ্পরে পড়ে বাড়ি ছেড়েছিল দুই স্বপ্নবাজ যুবক। কিন্তু সাগরজলে ডুবে মারা গেছে সুনামগঞ্জের ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের নুরুল্লাহপুর গ্রামের আজির উদ্দিনের ছেলে নাজিম উদ্দিন (২২) ও দিরাই উপজেলার চাঁনপুর ইউনিয়নের চণ্ডিপুর গ্রামের আব্দুস সবুরের ছেলে মাহবুবুল করিম (২৬)। হতভাগ্য দুই যুবকের পরিবারে এখন শোকের মাতম।
নিহত নিজামের স্বজনরা জানান, নাজিম উদ্দিন সিলেটের মদন মোহন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। গত বছর ছাতকের উজিরপুর গ্রামের বাসিন্দা শামীম আহমদ নাজিমকে ইতালি পাঠানোর কথা বলেন। নাজিম পরিবারের কাছে বায়না ধরলে শামীমের সঙ্গে আট লাখ টাকায় চুক্তি হয়। কথা ছিল প্রথমে অর্ধেক এবং ‘গেমে’ ওঠার পর বাকি টাকা দেওয়া হবে।
নাজিমের চাচা শাহীন আহমদ জানান, দালাল শামীম আহমদের সাথে চুক্তি ৮ লাখ টাকার হলেও নাজিম ইতালি যাওয়ার আগেই ১০ লাখ টাকা নিয়ে গেছে। কয়েকদিনের মধ্যে তাকে ইতালি পৌঁছানোর কথা ছিল। পরে জানলাম আমার ভাতিজা নৌকাডুবিতে মারা গেছে।
অন্যদিকে মাহবুবুল করিমও ঠিক নাজিমের মতোই উন্নত জীবনের আশায় ইতালির উদ্দেশ্যে রওয়ানা দেন ২০১৮ সালের মে মাসে। মাহবুবুল করিম বিশ্বনাথ উপজেলার বৈরাগী বাজারের দালাল পারভেজ মিয়ার মাধ্যমে বাংলাদেশ থেকে লিবিয়া এবং লিবিয়া থেকে ইতালি যাওয়ার চুক্তিবদ্ধ হয়।
মাহবুবুল করিমের বড় ভাই রেজাউল করিম বলেন, ৮ লাখ টাকা দালালকে দিয়েছিলাম। দালাল পারভেজ আমাকে জানিয়েছে সে নাকি ইতালি গিয়ে পৌঁছেছে। কিন্তু এখন শুনি আমার ভাই মারা গেছে।

পূর্ববর্তী নিবন্ধওআইসি সম্মেলনে শেখ হাসিনাকে সৌদি বাদশাহর আমন্ত্রণ
পরবর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা পরিবার ভাতা প্রাপ্তির জন্য দ্বারে দ্বারে ঘুরছেন