সুনামগঞ্জের গুরুত্বপূর্ণ ১০টি সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ

নুর উদ্দিন, সুনামগঞ্জ:

সুনামগঞ্জে জনগুরুত্বপূর্ণ ১০টি অভ্যন্তরীণ সড়কের বেহাল দশায় চলাচলকারী মানুষ যাতায়াতে জনদুর্ভোগ বছরের পর বছর লেগেই আছে। দীর্ঘদিন ধরে রাস্তাগুলো সংস্কার না হওয়ায় চরম ক্ষুব্ধ সাধারণ মানুষ।
অভ্যন্তরীণ সড়ক দিরাই-মদনপুর, কাঠইর-জামালগঞ্জ, সুনামগঞ্জ-জামালগঞ্জ, সুনামগঞ্জ-তাহিরপুর-বিশ্বম্ভরপুর, ধনপুর-লাউড়েরগড়, আমবাড়ি-ছাতক, নোয়ারাই-বাংলাবাজার, দোয়ারাবাজার-বাংলাবাজার, কৈতক-কামারগাঁও, দিরাই-শ্যামারচর সড়কগুলোর অবস্থা অত্যন্ত খারাপ, যাতায়াত অনুপযোগী। রাস্তার মধ্যখানে  বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সংস্কার না হওয়ায় দিন দিন গর্তগুলো বড় হচ্ছে এবং প্রতিদিন দুর্ঘটনা ঘটে যাচ্ছে।
বিশ্বম্ভরপুর-তাহিরপুর-লাউড়েরগড় সড়কগুলোর অবস্থা বেহাল থাকায় টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট সিরাজ লেক, লাকমাছড়া, বারিক্যা টিলা, শিমুল বাগান, যাদুকাটায় যাতায়াতে পর্যটকরাও দুর্ভোগ পোহাচ্ছেন। ছাতকের নোয়ারাই-দোয়ারাবাজারের বাংলাবাজার সড়কের বেহাল অবস্থায় বাঁশতলা ও জুমগাঁওয়ে যাতায়াতে পর্যটকদের দুর্ভোগের শেষ নেই। দিরাই-মদনপুর সড়কের ২৬ কি.মি. এর মধ্যে অর্ধেকেরও বেশি অংশ চলাচলের অনুপযুক্ত। এই সড়ক দিয়ে দিরাই, শাল্লা, দক্ষিণ সুনামগঞ্জ ও সুনামগঞ্জ সদরের একটি অংশের মানুষ বিড়ম্বনার যাতায়াত করেন। এদিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সড়কগুলোর অবস্থাও বেহাল।
সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমেদ বলেন, অভ্যন্তরীণ সড়কগুলো সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। কাঠইর-জামালগঞ্জ সড়কসহ সংস্কারের উপযুক্ত সড়কগুলোও টেন্ডারের প্রক্রিয়ায় আছে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, জনগুরুত্বপূর্ণ সড়কগুলো সংস্কার করে যাতায়াত উপযোগী করার উদ্যোগ নেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনায়িকা হয়েই পর্দায় ফিরছেন মৌসুমী
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে খাসজমি রেখে সিন্ডিকেট করে অধিকমূল্যে ভূমি অধিগ্রহণ