সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড ১৩ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা লিমিটেড এর ১৩ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২ ডিসেম্বর সকাল ১১ ঘটিকা থকে দুপুর ১২ ঘটিকা পর্যন্ত ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিতহয়েছে।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান লুসি আক্তারি মহল, উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিনুল হক, পরিচালক মোঃ ইকরামুল হক, স্বতন্ত্র পরিচালক রফিকুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী এএসএম আনিসুল কবির, কর্পোরেট পরিচালক ডাঃ মাহজাবীন হক, কোম্পানি সচিব মোঃ আজাহারুল মামুন, ডেপুটি জেনারেল ম্যানেজার তানবীরুল ইসলাম।পর্যবেক্ষক হিসাবে অডিটফার্ম হুদাভাসি চৌধুরী এন্ড কোং এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

২০২১-২০২২ র্অথবছরে অপারটেং প্রফিট র্অজন করেছে ৭৭ কোট ৮৬লক্ষ ৫২হাজার ৯শত ৭৮টাকা।কন্তি করোনা মহামারী ওইউক্রন-রাশিয়া যুদ্ধের কারনে বিশ্ব একঅনুভূত র্পূব র্অথনতৈকি সঙ্কটরে মধ্য ও ২০২১-২০২২র্অথবছরে কোম্পানির করব্ররতীলাভ হয়ছে ১৬কোট ১৩লক্ষ৩৮ হাজার ৫শত ১৬টাকা।

সী র্পাল বীচ রি রিসোর্ট এন্ড স্পালমিটিডের বিগত ২০২০-২০২১র্অথ বছরে সাথে তুলনা মূলক র্পযালোচোনা করলে দেখা যায়

২০২১-২০২২র্অথ বছরে অপারটেং রেভেনিউি দাঢ়িয়েছে ৯২কোট ৬৫লক্ষ ২৭ হাজার ৪শত ৭৭টাকা

২০২০-২০২১ র্অথবছরে ছিল ৬৪ কোটি ৩৯ লক্ষ ৪৪হাজার ৭শত ৯৭ টাকা।২০২১-২০২২র্অথ বছরে নীট লাভ দাড়িয়েছে ১৬কোট ১৩ লক্ষ ৩৮ হাজার ৫শত ১৬ টাকাএ বং ইপিএস হয়ছেে (১.৩৪) পয়সা যা গত বছরের তুলনায়০.৭৩পয়সা বেশি।সভায় ২০২১-২২ অর্থবছরে নিরীক্ষা ও হিসাব বিবরণী ও কোম্পানির সার্বিক কার্যক্রম পর্যালোচনা হয়।

শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে আলোচ্যসূচি অনুমোদিত হয় এবং সভায় ২০২১-২২ অর্থ বছরের জন্য উদ্যোক্তা ব্যাতীত সাধারণ শেয়ার হোল্ডারদেও জন্য ১৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ দেয়ার প্রস্তাব অনুমোদিত হয়।

আলোচ্য সভায় সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পালিমিটেড এর চেয়ারম্যান লুসি আক্তারি মহল উল্লেখ করেন যে, ২০২৩ সালে সী পার্ল ক্রুজের নতুন একটি ট্যুরিস্ট জাহাজ সংযুক্ত হতে যাচ্ছে সুন্দর বনভ্রমণের জন্য। এছাড়াও সী পার্ল ওয়াটার পার্ক কক্সবাজারে পর্যটকদের বিনোদনের জন্য হররহাউজ নামে একটিআকর্ষণীয় বিনোদন সুবিধা যুক্ত হচ্ছে।

মেরিন ড্রাইভ ভ্রমণকারী পর্যটকদের সুবিধার্থে সী পার্ল কক্সবাজার সংলগ্ন আলাদা বাংলা রেস্টুরেন্ট চালুর কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। সী পার্ল কক্সবাজারের কর্পোরেট পর্যটকদের চাহিদা বিবেচনায় আরেক টি ৪০০ থেকে ৫০০ অতিথি ধারণ ক্ষমতা সম্পন্ন ব্যানকুয়েট হল নির্মাণ শিঘ্রই শুরু হতেযাচ্ছে।

সী পার্ল বিচরিসোর্ট এন্ড স্পালিমিটেড বাংলাদেশের সার্বিক পর্যটন পরিবেশ উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

 

পূর্ববর্তী নিবন্ধগুলশানে অস্ত্রসহ সন্ত্রাসী তামিম গ্রেফতার
পরবর্তী নিবন্ধদলীয় পদ ফিরে পেতে ক্ষমা চাইলেন ডা. মুরাদ