সীতাকুণ্ডে অক্সিজেন কারখানায় বিস্ফোরণে নিহত ৬


নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি অক্সিজেন কারখানায় বিস্ফোরণে অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। গতকাল শনিবার বিকেল সাড়ে চারটার দিকে সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকায় ‘সীমা অক্সিজেন লিমিটেড’ নামের কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও হতাহতদের উদ্ধারের চেষ্টা চালান।
সন্ধ্যা সোয়া ৭টায় সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, ‘কারখানা থেকে তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। এ হিসেবে মৃতের সংখ্যা ছয়জন। নিহত সবাই পুরুষ বলে আমাদের ধারণা। তবে আপাতত আমরা লাশের হিসাব করছি। বিস্তারিত পরিচয় পরে জানা যাবে।

এ ঘটনায় আহত অন্তত ২০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কুমিরা ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুলতান মাহমুদ বলেন, কীভাবে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, এ মুহূর্তে বলা যাচ্ছে না। তাঁরা আগুন নিয়ন্ত্রণ ও আহত ব্যক্তিদের উদ্ধারে কাজ করছেন। সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ উদ্ধারকাজে সহযোগিতা করছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক জানিয়েছেন, ২০ জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। এর মধ্যে তিনজন মারা গেছেন। আরও ১৭ জন হাসপাতালের ক্যাজুয়ালিটি ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।
নগরীর আগ্রাবাদে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, সীমা শিল্পগ্রুপের একটি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি গাড়ি নিয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। সারাবাংলা
এদিকে গত বছরের ৪ জুন রাতে ‘সীমা অক্সিজেন প্ল্যান্ট’ থেকে পৌনে এক কিলোমিটার দূরে বি এম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে অন্তত ৫০ জন নিহত ও দুই শতাধিক লোক আহত হয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধডিজিটাল ক্যাম্পেইন সিজন-১৭ লক্ষ টাকার ঘরভর্তি পণ্য ফ্রি দিচ্ছে মার্সেল, রয়েছে নিশ্চিত উপহার
পরবর্তী নিবন্ধকাতারে এলডিসি সম্মেলন শুরু, যোগ দিলেন প্রধানমন্ত্রী