সিরিজ নিয়ে বাড়তি চাপ নিতে রাজী না মাশরাফি

 পপুলার২৪নিউজ ডেস্ক:

টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা মনে মনে নিশ্চয়ই স্বপ্নের আকাশে উড়ে বেড়ান। তবে মুখে বলার সময় পা মাটিতে রেখেই কথা বলতে অভ্যস্ত ম্যাশ। কিন্তু ভক্ত-সমর্থকদের তো অত ভাবনা চিন্তার সময় নেই। তাই একটি ম্যাচ ভালো করলেই তাদের প্রত্যাশার পারদ মেঘের সঙ্গে ভেসে বেড়ায়। ‘বাংলাওয়াশ’ শব্দটা মোটেও পছন্দ নয় টাইগার ক্যাপ্টেনের- এটা পুরনো কথা। কিন্তু লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়ের পর এই শব্দটাই বারবার শুনতে হচ্ছে তাকে! ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনেও শুনতে হলো। শুনেই মহাবিরক্ত ম্যাশ!

প্রতিপক্ষের প্রতি সবসময় সম্মান দেখিয়ে কথা বলেন বহু মানুষের আইডল মাশরাফি। ৩-০ ব্যবধানের প্রশ্ন উঠতেই টাইগার ক্যাপ্টেন বললেন, “সিরিজ জিতলে আমাদের জন্য ভালো ইম্প্যাক্ট হবে। এর আগেই আমি ৩-০ ব্যবধানে যেতে চাই না। একটা ম্যাচ জিতি আর খুব তাড়াতাড়ি শুনে ফেলি ৩-০, ৩-০। এটা খেলোয়াড়দের জন্য একটা বাড়তি চাপ। আমার মতে, এখান থেকে বাইরে থাকাই ভালো। ”

সিরিজ নিয়ৈ কোনো বাড়তি চাপ নিতে কিংবা সতীর্থদের ওপর চাপিয়ে দিতে মোটেও রাজী নন ম্যাশ। তিনি ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা সাজাতে পছন্দ করেন। ম্যাশের লক্ষ্য দ্বিতীয় ম্যাচে ভালো করা। তারপর পরের ম্যাচ নিয়ে ভাবা যাবে। অধিনায়কের ভাষায়, “ম্যাচ বাই ম্যাচ খেলা সবচেয়ে সুবিধাজনক। প্রথম ম্যাচ জিতেছি এখন দ্বিতীয় ম্যাচে মনোযোগ দেওয়া উচিত। সব সময় ৩-০ বা ৫-০ ব্যবধানের কথা বলা হয়। কিন্তু মাথায় রাখতে হবে, প্রতিপক্ষ দলও তো খেলতে আসে। তারাও তাদের সেরা চেষ্টাটাই করবে। ”

উল্লেখ্য, ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানে পরাজিত করে টিম টাইগার। এতে র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন হয়নি। তবে লঙ্কানদের ৩-০ ব্যবধানে হারালে প্রথমবারের মত ওয়ানডে র‌্যাংকিংয়ের ৬ নম্বরে উঠে আসবে মাশরাফি বাহিনী।

পূর্ববর্তী নিবন্ধএরদোগানকে হত্যার আহ্বান জানিয়ে সুইজারল্যান্ডে ব্যানার
পরবর্তী নিবন্ধসিলেট সীমান্তে সতর্কতা জারি করেছে বিএসএফ