সিনেমা দেখার জন্য সরকারি ছুটি

বিনোদন ডেস্ক : গত ১১ মার্চ ভারতের ৭০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা। মুক্তির পর বিতর্কে জড়ালেও দর্শকের কাছ থেকে প্রশংসা কুড়াচ্ছে এটি। শুধু তাই নয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সিনেমাটির প্রশংসা করেছেন। পাঁচ দিনে সিনেমাটি বক্স অফিসে আয় করেছে ৬০ কোটি ২০ লাখ রুপি।

এদিকে সিনেমাটি দেখার জন্য অর্ধ দিবস সরকারি ছুটি ঘোষণা করেছে ভারতের আসাম রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। মঙ্গলবার (১৬ মার্চ) মুখ্যমন্ত্রী ঘোষণায় জানায়—সম্প্রতি মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার জন্য সরকারি কর্মীরা অর্ধ দিবসের ছুটি নিতে পারবেন।

হিমন্ত বিশ্ব শর্মা বলেন-‘এটা ঘোষণা করতে পেরে আমি খুশি। কারণ আমাদের সরকারি কর্মচারিরা ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার জন্য অর্ধ-দিনের বিশেষ ছুটির অধিকারী হবেন। তাদের শুধু ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানাতে হবে এবং পরের দিন সিনেমার টিকিট জমা দিতে হবে।’

১৯৯০ সালে জম্মু-কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়িত করার ঘটনা নিয়ে এ সিনেমা নির্মাণ করেছেন বিবেক অগ্নিহোত্রী। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-মিঠুন চক্রবর্তী, অনুপম খের, দর্শন কুমার, পল্লবী যোশি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধটানা দ্বিতীয় দিন করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ১৮২
পরবর্তী নিবন্ধশুটিং সেটে বানরের কামড়ে আহত নায়িকা তমা মির্জা