সিনেমার দৃশ্যে ফার্নিচারের টুকরা হতে চাই না: ভাগ্যশ্রী

বিনোদন ডেস্ক :
আশির দশকের শেষ লগ্নে বলিউডে পা রাখেন ভাগ্যশ্রী। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ সিনেমায় সালমান খানের বিপরীতে অভিনয় করেন। ওই সময়ে নতুন জুটি হলেও দর্শকদের মন কাড়েন তারা। অভিষেক চলচ্চিত্র বদলে দেয় ভাগ্যশ্রীর ভাগ্য। এরপর বেশ কিছু সিনেমায় দেখা যায় এই অভিনেত্রীকে।

ক্যারিয়ারের শুরুতেই সংসারী হন ভাগ্যশ্রী। তারপরও কাজে বেশ নিয়মিত ছিলেন। এক পর্যায়ে রুপালি জগতে অনিয়মিত হয়ে পড়েন। এখনো টুকটাক চলচ্চিত্রে কাজ করছেন। কিন্তু অতটা সরব নন। যশ-খ্যাতি পাওয়ার পরও কেন অভিনয়ে নেই ভাগ্যশ্রী? কয়েক দিন আগে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রশ্নের জবাব দিয়েছেন এই নায়িকা।

ভাগ্যশ্রী বলেন, “সত্যি বলতে, ব্যক্তিগত জীবনের নানা কারণে অনিয়মিতভাবে চলচ্চিত্রে কাজ করছি। আমার কাছে সবার আগে পরিবার। আমার সন্তানেরা বড় হচ্ছে। আমার কন্যা পড়াশোনার জন্য লন্ডনে পাড়ি জমায়। সেখান থেকে সে বলেছিল, ‘মাম্মি, তুমি কাজ শুরু করো। তা না হলে পাগল হয়ে যাবে।’ আসলে, সন্তানেরাই আমাকে আবার কাজে ঠেলে পাঠিয়েছে।”

কেমন চরিত্রে অভিনয় করতে চান, তার ব্যাখ্যা দিয়ে ভাগ্যশ্রী বলেন, ‘আমি বিশ্বাস করি, আমি চরিত্র পছন্দ করি না। বরং চরিত্র আমাকে পছন্দ করে। আমি এখন সময়ের প্রবাহের সঙ্গে যাচ্ছি, বিশেষ কোনো চরিত্রে নয়। একটা বিষয় আমি পরিষ্কার যে, কোনো দৃশ্যে ফার্নিচারের টুকরা হতে চাই না। চরিত্রটি ১০ মিনিটের হতে পারে। কিন্তু তাতে বাঁক থাকতে হবে, যা গল্পকে বদলে দেয়। সিনেমার শেষ দৃশ্য দেখে মানুষ যাতে অনুভব করেন, এ চরিত্র না হলে সিনেমাই হতো না। আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে চাই না। এটা কোনো বিষয়ও না। কিন্তু চরিত্রটির একটি গল্প থাকতে হবে।’

৫৫ বছর বয়সে অভিনয় করার সুবিধা ব্যাখ্যা করে ভাগ্যশ্রী বলেন, ‘এই বয়সে কাজ করার সুবিধা হলো, সিনেমা হিট বা ফ্লপ হওয়ার চাপ আমার নিতে হয় না। আপনি যদি চাপবিহীন কাজ করতে পারেন, তবে আপনি কাজকে উপভোগ করতে পারবেন।’

বয়স ৫৫ হলেও এখনো তার ছাপ পড়েনি ভাগ্যশ্রীর শরীরে। গত বছর চারটি সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সজিনি সিন্ধে কা ভাইরাল ভিডিও’। মিখিল মুসালে পরিচালিত এ সিনেমা গত বছরের ২৭ অক্টোবর মুক্তি পায়। এরপর নতুন কোনো সিনেমার কাজ হাতে নেননি এই অভিনেত্রী।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

পূর্ববর্তী নিবন্ধঢাকায় নতুন অ্যালবামের ঘোষণা দিল পাকিস্তানের ‘জাল’
পরবর্তী নিবন্ধভিনিসিউসকে বর্ণবাদী মন্তব্য করায় সমর্থকের এক বছরের জেল