সার্জিও রামোসের গোলে শিরোপার আরও কাছে পিএসজি

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় স্থানে থাকা মার্শেইকে আগের ম্যাচেই হারিয়েছে পিএসজি। এবার তাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেছে মেসি, নেইমার, এমবাপেদের ক্লাব পিএসজি। বুধবার রাতে অ্যাঙ্গার্সকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি।

এই জয়ের ফলে ৩৩ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট দাঁড়িয়েছে ৭৭। দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের পয়েন্ট সমান ম্যাচে ৬২। লিগে ম্যাচ বাকি আছে আর ৫টি করে। এই ৫ ম্যাচে পিএসজি যদি হারে, মার্শেই সব ম্যাচে জিতে যায় তাহলে তাদেরও পয়েন্ট হবে ৭৭। সে ক্ষেত্রে গোল ব্যবধানে এগিয়ে থাকা দলই হবে চ্যাম্পিয়ন।

কিন্তু এমনটা শুধু কল্পনাতেই সম্ভব। পিএসজি টানা ৫ ম্যাচ হারবেও না কিংবা মার্শেই টানা ৫ ম্যাচ জিতবেও না। সুতরাং, আনুষ্ঠানিকভাবে না হলেও এখনই চ্যাম্পিয়ন বলে দেয়া যায় পিএসজিকে।

রেকর্ড ১০ম ফ্রেঞ্চ লিগ শিরোপা জয় এখন একেবারে হাতের নাগালে দাঁড়িয়ে তাদের। আগামি শনিবার যদি ঘরের মাঠে আরসি লেন্সের সঙ্গে ড্রও করে মেসি-নেইমাররা, তাতেও শিরোপা জয়ের উৎসবে মেতে উঠতে পারবেন তারা। সে সঙ্গে ফ্রেঞ্চ লিগে সেইন্ট এতিয়েনের সমান শিরোপা জয়ে রেকর্ড গড়বেন তারা। ১৯৫৭ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ১০টি ফ্রেঞ্চ লিগ শিরোপা জিতেছিল এতিয়েনে।

ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি মেসি এবং মার্কো ভেরাত্তি। পিএসজির হয়ে এই ম্যাচে গোল করেছেন কিলিয়ান এমবাপে, সার্জিও রামোস এবং মার্কুইনহোস।

২৮তম মিনিটে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। এ নিয়ে লিগে ২২তম গোল করলেন তিনি। ৯ মিনিট পর গোল শোধ করতে পারতো অ্যাঙ্গারস। মোহামেদ আলি চৌ এর শট পোস্টে লেগে ফিরে আসে। তবে প্রথমার্ধ শেষ হওয়ার খানিক আগে (৪৫+২ মিনিটে) অ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রস থেকে ভেসে আসা বলে হেড করে গোল করেন সার্জিও রামোস।

৭৭ মিনিটে ডি মারিয়ার আরো একটি পারফেক্ট ক্রসে হেড করে তৃতীয় এবং শেষ গোলটি করেন মার্কুইনহোস।

পূর্ববর্তী নিবন্ধউইজডেনের ‘লিডিং ক্রিকেটার অব দ্য ইয়ার’ রুট
পরবর্তী নিবন্ধনিজের মেয়ের নাম প্রকাশ করলেন প্রিয়াঙ্কা