সাভারে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, নিরাপত্তা কর্মীর রহস্যজনক মৃত্যু

সাভার প্রতিনিধি:
সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে অজ্ঞাত পরিবহনের চাপায় এক স্কুল শিক্ষার্থী আহতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা গার্মেন্টেসর সামনে এ সড়ক অবরোধ করেন তারা। এসময় প্রায় ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসের সড়ক ছেড়ে দেয় তারা। অবরোধ চলাকালীন শিক্ষার্থীরা প্রত্যেকটি গাড়ির লাইসেন্স ও ড্রাইভিং লাইসেন্স চেক করে শিক্ষার্থীরা।
বিক্ষোব্ধ শিক্ষার্থীরা জানায়, সকালে মর্নিং গ্লোরী স্কুলের ছাত্র আতিককে অজ্ঞাত একটি পরিবহন চাপা দিয়ে পালিয়ে যায়। এসময় তাকে মুমূর্ষ অবস্থা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। খবরটি বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে নিরাপদ সড়কের দাবিতে সবাই সড়কে নেমে আসে। একপর্যায়ে শিক্ষার্থীরা সাভার রাজালাখ ফার্মের সামনে প্রায় ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখলে পরে পুলিশ এসে তাদেরকে সড়িয়ে দিয়ে যান চলাচলে স্বাভাবিক করে।
অবরোধে অংশ নেয়া শরিফুল হক নামে এক শিক্ষার্থী বলেন, আজ পর্যন্ত সড়কে দুর্ঘটনায় কোন শিক্ষার্থী বা কেউ মারা গেলেও কোনো বিচার হয়নি। আমাদের এক বন্ধুকে আজ এক গাড়ি চাপা দিয়ে পালিয়ে যায়। আমাদের কি নিরাপত্তা আছে। সেই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। অন্যথা আমরা আরও বড় কর্মচূিতে যাবো।
এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের অবরোধের কথা শুনে দ্রুত ঘটনা স্থলে গিয়ে আশ্বাসের মাধ্যমে তাদের সড়ক থেকে সরাতে সক্ষম হই। ইতিমধ্যে সেই পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।
অন্যদিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর এলাকা থেকে আলী আজগর নামে (৬৫) এক নিরাপত্তা কর্মীর মরদেহ উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। সে রাতে ওই এলাকার একটি মার্কেটের নিরাপত্তার দায়িত্ব পালন করেছিলো বলে জানিয়েছে পুলিশ।
সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্য (এসআই) আব্দুল কুদ্দুস বলেন, নিহতের মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতের ছেলের অভিযোগ দুর্বৃওরা তাকে পূর্ব শক্রুতার জেরে হত্যা করেছে। তাই কিভাবে তার মৃত্যু হয়েছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সড়ক দূর্ঘটনার তার মৃত্যু হয়ে থাকতে পারে।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে ১৯ ইউপিতে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি
পরবর্তী নিবন্ধবর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন, নতুন অধ্যায়ে বাংলাদেশ