সাভারে মাদ্রাসা শিক্ষার্থীকে ‘বলাৎকার’ শিক্ষকের বিরুদ্ধে মামলা

সাভার প্রতিনিধিঃ
ঢাকার সাভারে ১০ বছর বয়সী এক মাদ্রাসা শিক্ষার্থীকে ভয়ভীতি ও হত্যার হুমকি দিয়ে বলাৎকার করার অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের শিক্ষক আল আমিন হাসান লাইমের বিরুদ্ধে। এঘটনায় সাভার মডেল থানায় রবিবার রাতে ওই শিক্ষককে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এর আগে গত ১ এপ্রিল রাত আড়াইটার দিকে সাভারের রাজাশন বিরুলিয়া রোডের নূরানী তালিমুল কোরআন মাদরাসার আবাসাকি ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।
অভিযুক্ত শিক্ষক আলামিন হাসান সাইম ময়মনসিংহ জেলার ধুবাউড়া থানার সাতানিপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ওই মাদরাসায় ভুক্তভোগী শিশু আবাসিকে থেকে আরবি বিভাগের নাজেরা শ্রেণীতে লেখাপড়া করে। ওই মাদরাসায় শিক্ষকতার পাশাপাশি ভুক্তভোগী শিশুকে দেখাশুনা করে আসছিলেন মাওলানা আল-আমিন হাসান। পরে গত ১ এপ্রিল রাত আড়াইটার দিকে আবাসিকের দ্বিতীয় তলায় ওই শিশুকে ঘুম থেকে ডেকে তুলে বলাৎকার করেন। পরের দিন ২ এপ্রিল বাসায় ফিরে কান্নাকাটি করে পরিবারের কাছে বিষয়টি খুলে বলে ওই শিশু। পরে রবিবার রাতে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী পরিবার।
এদিকে মামলা দায়েরের আগেই ওই শিক্ষক গ্রেপ্তার এড়াতে পালিয়ে গেছেন বলে জানিয়েছে পুলিশ।
সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল কাদির সৈকত বলেন, বলাৎকারের শিকার ওই শিশু শিক্ষার্থীকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অভিযুক্ত মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

পূর্ববর্তী নিবন্ধঈদকে সামনে রেখে সড়ক মেরামতের নির্দেশ
পরবর্তী নিবন্ধঅভিযানে জব্দ জাটকা ছিনিয়ে নিয়ে ফের বিক্রী, নির্বাক মৎস কর্মকর্তা