সাভারে কৃষিবিদ গ্রুপের অফিসে হামলা-ভাংচুর, আহত ৫

সাভার প্রতিনিধি:
সাভারে কৃষিবিদ গ্রুপের অফিসে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতা ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে। এঘনায় কৃষিবিদ গ্রুপের অন্তত পাঁচ ব্যক্তি আহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলার বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর এলাকায় অবস্থিত কৃষিবিদ ওয়েষ্ট ভিউ নামক হাউজিং কোম্পানির অফিসে এ হামলার ঘটনা ঘটেছে। এঘটনায় কৃষিবিদ গ্রুপের ডিমডি এবিএম সালাহ উদ্দিন বাদী হয়ে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
হামলাকারীরা হলো- সাভারের বিরুলিয়া ইউনিয়নের কালিয়াকৈর এলাকার আব্দুল বারেকের ছেলে মোঃ ইদ্রিস আলী (৫০), মোঃ ই¯্রাফিল (৩৮), মোঃ ইয়াছিন (৪৫), মিকাইল (৩৫), জালাল উদ্দিনের ছেলে নিয়ামত (৩২) অজ্ঞানামা ৭-৮ জন।
ভুক্তভোগী ও থানা পুলিশ সুত্রে জানা যায়, সোমবার বিকেলে কালিয়াকৈর এলাকার আব্দুল বারেকের ছেলে মোঃ ইয়াছিনকে ভেকু দিয়ে মাটি কাটার দায়িত্ব দেয়ার কথা বলে তারে ভাড়াটে সন্ত্রাসীরা। কিন্তু কর্তৃপক্ষ তাদেরকে দায়িত্ব দিতে না চাইলে উভয় পক্ষের মধ্যে বাক-বিতন্ডার ঘটনা ঘটে। একপর্যায়ে আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলী কৃষিবিদ গ্রুপের ডিমডিকে ঘুষি দিয়ে নাক ফাটিয়ে দেয়। এঘটনায় ভুক্তভোগীর চিৎকারে অনান্য কর্মকর্তা-কর্মচারীরা এগিয়ে সন্ত্রাসীরা তাদেরকেও এলোপাথারি মারধর করে এবং প্রাননাশের হুমকি দিয়ে চলে যায়। পরে আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়ে রাতেই হামলাকারীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
কৃষিবিদ গ্রুপের ডিমডি এবিএম সালাউদ্দিন বলেন, সোমবার বিকেলে বহিরাগত সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে স্থানীয় ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস আলী মুন্সি অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে তারা আমার উপর হামলা চালিয়ে মারধর এবং ভাংচুর শুরু করে। এসময় আমার অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা তাদেরকে বাঁধা প্রদান করলে সন্ত্রাসীরা তাদের উপরও হামলা চালায়।
তবে এসব অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইদ্রিস আলী বলেন, আমি কৃষিবিদ গ্রুপের কো-অর্ডিনেটর পদে চাকুরীর পাশাপাশি কোম্পানীর শেয়ার হোল্ডার। কিন্তু আমাকে ঠিকমতো টাকা-পয়সার হিসেব না দিয়ে কোম্পানি থেকে বের করে দেয়ার হুমকি দেয়। সোমবার বিকেলে আমি কোম্পানীর অফিসে কাজ করার সময় হঠাৎ তারা বাহিরে থেকে তালা দিয়ে দেয়। পরে আমি এর প্রতিবাদ করায় কৃষিবিদ গ্রুপের এমডি জামায়াত-শিবিরের নেতা আফজালসহ তার লোকজন আমার উপর হামলা চালিয়ে মারধার করে। পরে স্থানীয়দের সহযোগীতায় আমি সেখান থেকে মুক্ত হয়ে চিকিৎসা নেই এবং থানায় লিখিত অভিযোগ দায়ের করি।
এব্যাপারে জানতে চাইলে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি বলেন, বিরুলিয়া ইউনিয়নে কৃষিবিদ ওয়েষ্টভিউ নামক একটি প্রতিষ্ঠানে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এঘটনায় উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। বিষয়টি সুষ্ঠ তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

পূর্ববর্তী নিবন্ধব্যাংক লেনদেনে মিথ্যা তথ্য দিলে ৩ বছরের জেল
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্র মিথ্যা তথ্যে প্রভাবিত হয়েছে: পুলিশ