সাভারে কিশোর গ্যাং সদস্যদের ছুরিকাঘাতে আলোকচিত্রীর মৃত্যু

সাভার প্রতিনিধিঃ
সাভারে পূর্ব বিরোধের জেরে এবং নিজ বাড়ির সামনে মাদক সেবনে বাঁধা দেয়ায় কিশোর গ্যাং সদস্যদের ছুরিকাঘাতে আহত এক ফটোগ্রাফারের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এঘটনায় মঙ্গলবার রাতে কৃষ্ণ সরকারের ভাই গোবিন্দ সরকার চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা দুই থেকে তিনজনকে আসামি করে সাভার মডেল থানায় একটি মামলা করেছেন।
নিহত ওই ফটোগ্রাফারের নাম কৃষ্ণ সরকার (৪০)। সে সাভার পৌর এলাকার আড়াপাড়া সুতার নোয়াদ্দা মহল্লার ননী গোপাল সরকারের ছেলে। স্ত্রী ও এক সন্তান নিয়ে পরিবারের সঙ্গেই থাকতেন কৃষ্ণ সরকার।
মামলার আসামিরা হলো- কুষ্টিয়ার লালনশাহ মাঝার এলাকার ঈদগাহ মাঠ সংলগ্ন মন্ডল পাড়া এলাকার মোঃ বারেকের ছেলে মোঃ নয়ন (২৬), সাভারের আড়াপাড়া এলাকার মোঃ বেল্লালের ছেলে সেপাল বাশার (২৫), একই এলাকার আবদুল হালিমের ছেলে মোঃ আকাশ (২৪) এবং সাভারের নামাবাজার এলাকার জামালের ছেলে সোহেল ওরফে বুলেট (২৬)।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে কৃষ্ণ সরকার ঢাকার মগবাজারের স্টুডিওতে কাজ শেষে করে বাড়ি ফিরছিলেন। বাড়ির কাছে আড়াপাড়া জমিদারবাড়ির পুকুরপাড়ে আসলে সে কয়েকজনকে কিশোরকে মাদক সেবন করতে দেখেন। এঘটনায় কৃষ্ণ সরকার তাঁদের মাদক সেবনে নিষেধ করায় এবং পুর্ব বিরোধের জেরে
কিশোর গ্যাং সদস্যরা কৃষ্ণ সরকারকে এলোপাথারি মারধর ও ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে স্থানীয়রা কৃষ্ণ সরকারকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাঁকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে কৃষ্ণ সরকার।
কৃষ্ণ সরকারের ভাই গোবিন্দ সরকার বলেন, বাড়ির সামনের পুকুরপাড়ে নিয়মিত এলাকার উঠতি বয়সের কিছু বখাটে তরুণ মাদক সেবন করেন। তাঁরা স্থানীয় বিভিন্ন কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত। ওই তরুণেরাই তাঁর ভাইকে ছুরিকাঘাত করেছেন বলে তিনি দাবি করেন।
নিহতের ছোট ভাই রনি সরকার জানান, সোমবার রাতে একদল কিশোর বাড়ির সামনে মাদক সেবন করছিলো। এঘটনার প্রতিবাদক করায় বাকবিতন্ডার এক পর্যায়ে কিশোর গ্যাং লিডার নয়ন (২০) ছুরি বের করে কৃষ্ণের পেট ও বুকে পরপর কয়েকটি আঘাত করে পালিয়ে যায়। তিনি আরও বলেন, কিশোর গ্যাং লিডার নয়ন আড়াপাড়ার গেদা মিয়ার মেয়ের জামাই। সে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে বসবাস করে থাকে। সম্প্রতি সে শ্বশুর বাড়ি এসে বসবাস করছে।
এলাকাবাসীদের অভিযোগ, আড়াপাড়া জমিদার বাড়ি সংলগ্ন এলাকার মানুষেরা প্রতিনিয়ত কিশোর গ্যাং ও মাদকাসক্তদের দ্বারা নির্যাতিত। ভয়ে কখনও কেউ এসব কাজের প্রতিবাদ করেনি।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, মঙ্গলাবার রাতে কৃষ্ণ সরকারের ভাই থানায় মামলা করেছে। এর পর থেকেই আসামিদের ধরতে অভিযান চালানো হচ্ছে। এছাড়া কৃষ্ণ সরকারের লাশ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধএপ্রিলের চেয়ে মে মাসে কমলো রেমিট্যান্স
পরবর্তী নিবন্ধসাকিব টেস্ট খেলতে বেশি আগ্রহী: খালেদ মাহমুদ সুজন