সাবেক প্রেমিকার সহায়তায় হত্যা করা হয় রওনককে

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

সাবেক প্রেমিকার সহায়তায় পুরান ঢাকার শাঁখারিবাজারে হোলি উৎসব থেকে কলেজছাত্র রওনককে ডেকে নিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে রওনকের সাবেক প্রেমিকা লিজা আক্তার ওরফে মাইসা আলমসহ পাঁচজনকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানার পুলিশ। গ্রেফতার অন্যরা হল রিয়াজ আলম ওরফে ফারহান, ফাহিম আহম্মেদ ওরফে আব্রো, ইয়াসিন আলী, আল আমিন ওরফে ফারাবী খান। তাদের কাছে হত্যাকাণ্ডে ব্যবহƒত চাকু উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ জোনের উপকমিশনার ইব্রাহিম খান বলেন, আগে রওনকের সম্পর্ক ছিল মাইসার সঙ্গে। পরে রওনক মাইসার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে তুহু নামে অন্য একটি মেয়ের সঙ্গে সম্পর্কে জড়ায়। কিন্তু ওই মেয়েকে অন্য একটি ছেলেও পছন্দ করত। মূলত রওনকের দ্বিতীয় প্রেমের সম্পর্ককে কেন্দ্র করে ওই ছেলে ও রওনকের মধ্যে ফেসবুকে কথা কাটাকাটি হয়। একজন অন্যজনকে হুমকিও দেয়। তাই ওই ছেলে পরিকল্পনা করে রওনককে খুন করতে হোলি উৎসবকে বেছে নেয়। যেহেতু রওনকের সঙ্গে মাইসার আগে সম্পর্ক ছিল, তাই মাইসাকে ব্যবহার করে রওনককে হোলি উৎসবে নিয়ে আসে ওই তরুণ। ওই তরুণকে এখনও গ্রেফতার করা যায়নি। তাই তার নাম প্রকাশ করা যাচ্ছে না বলে জানান তিনি। ইব্রাহিম খান বলেন, পূর্বপরিকল্পনা মতো মাইসার কল পেয়ে ১ মার্চ রওনক কামরাঙ্গীরচরের বাসা থেকে কলাবাগানে অন্য বন্ধুদের সঙ্গে মিলিত হয়। রওনক পৌঁছানোর আগেই ওই তরুণ লক্ষ্মীবাজারে কেএফসি রেস্টুরেন্টের সামনে কয়েকজনকে নিয়ে পরিকল্পনা করে এবং ৩-৪টি ছুরি সরবরাহ করে। রওনক বন্ধুদের সঙ্গে শাঁখারিবাজার শনি মন্দিরের সামনে গেলে মাইসা তাকে একপাশে ডেকে নিয়ে যায়। তখন রওনককে ঘিরে ফেলে ২০-২৫ জন এবং এলোপাতাড়ি চড়-থাপ্পড় মারতে থাকে। একসময় এদের মধ্যে কয়েকজন রওনককে ছুরিকাঘাত করে।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, গ্রেফতার ব্যক্তিদের মধ্যে ফারহান নিজেই ছুরিকাঘাত করেছে। মূল পরিকল্পনাকারীসহ জড়িত অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। তবে এ ঘটনার সঙ্গে রওনকের বর্তমান প্রেমিকার কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি। ওই মেয়েকে নিয়ে দ্বন্দ্বে^র জেরে এ হত্যাকাণ্ড হয়েছে। কিন্তু ওই দিন মেয়েটির সঙ্গে তাদের কারও যোগাযোগ হয়নি এবং কথোপকথনের কোনো রেকর্ড পাওয়া যায়নি।

সে ঢাকার বাইরে ছিল। লালবাগ বিভা?গের ডি?সি ব?লেন, রওনক, মাইসা, তুহু কিংবা এই বন্ধুমহলের কেউ কোনো নির্দিষ্ট এক এলাকা কিংবা একই শিক্ষাপ্রতিষ্ঠানের নয়। তাদের সবার ১৮ বছর বা তার বে?শি বয়স। তারা ফেসবুকের মাধ্যমে একে অপরের সঙ্গে পরিচিত হয় এবং মাঝেমধ্যেই তারা একসঙ্গে আড্ডা দিত। এদের মধ্যে কলেজছাত্র যেমন রয়েছে, তেমনি ফলের দোকানি, ক?য়েল বি?ক্রেতাও রয়েছে। তিনি বলেন, তরুণরা কোথায় কী করছে, কোথায় যাচ্ছে- এসব বিষয়ে পরিবারের আরও নজরদারি বাড়ানো উচিত।

কোতোয়ালি থানার এসআই জানে আলম জানান, গ্রেফতার পাঁচজনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তাদের প্রত্যেককে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পূর্ববর্তী নিবন্ধপাট শিল্পকে ধ্বংস করেছিল বিএনপি: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধপিএসজিকে হারিয়ে কোয়ার্টারে রিয়াল