সাগর-রুনী হত্যাকাণ্ডের ১১ বছর

নিউজ ডেস্ক : সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকাণ্ডের ১১ বছর আজ। ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর রাজাবাজারের ভাড়া বাসার শয়নকক্ষে নৃশংসভাবে খুন হন তারা।

এগারো বছর পেরিয়ে গেলেও অগ্রগতি হয়নি সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যা মামলার তদন্ত। তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ৯৫ বার পিছিয়েছে। বারবার সময়ের আবেদন না করে তদন্তকাজে ব্যর্থতার বিষয়টি আদালতকে জানাতে তদন্তকারী সংস্থা র‌্যাবকে অনুরোধ করেছেন সাংবাদিক নেতারা।

এ হত্যাকাণ্ডের পর শেরেবাংলা নগর থানায় অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে যে হত্যা মামলাটি করা হয় প্রথমে তার তদন্তের দায়িত্ব পায় ডিবি এবং পরে দায়িত্ব নেয় র‌্যাব। বিদেশী তদন্ত সংস্থার ল্যাবে আলামত পরীক্ষা-নিরীক্ষা করেও গত সাড়ে ৯ বছরে র‌্যাবের তদন্তের অগ্রগতি হয়নি।

মামলায় ৮ জনকে গ্রেপ্তার করা হলেও তাদের বিরুদ্ধে কোনো সুনির্দিষ্ট প্রমাণ হাজির করতে পারেনি তদন্তকারীরা। তাদের মধ্যে ৬ জন কারাগারে ও দু’জন জমিনে মুক্ত।

সাগর-রুনী হত্যার ১১ বছর পরেও তদন্তে অগ্রগতি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেও ক্ষোভের কথা জানিয়েছেন তারা।

সাগর-রুনী হত্যাকাণ্ডের বিচারের দাবিতে রাজধানীর ইন্দিরা রোডে আজ সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ‌‘সাগর-রুনী ক্রাইম সিন ডু নট ক্রস’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এছাড়া জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন জায়গায় সাংবাদিকদের প্রতিবাদ কর্মসূচি রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতেলের উৎপাদন কমাচ্ছে রাশিয়া, দাম বাড়লো বিশ্ববাজারে
পরবর্তী নিবন্ধবিশ্বজুড়ে করোনায় আরও ৭৮০ মৃত্যু, শনাক্ত এক লাখ ২১ হাজার