সাকিবের জোড়া আঘাত

ম্যাঙ্গালিসো মোসেলে খুব একটা স্বাচ্ছন্দ্যে খেলতে পারছিলেন না সাকিব আল হাসানকে। কুইন্টন ডি ককের বদলে সুযোগ পাওয়া এই ওপেনারকে শেষপর্যন্ত বোল্ডই করে দিলেন বাংলাদেশ অধিনায়ক। এরপর জেপি ডুমিনিকেও বোল্ড করেছেন তিনি।

মোসেলেকে সাজঘরে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকার ২৩ রানের উদ্বোধনী জুটিটি ভেঙেছেন সাকিব। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ১ উইকেটে ২৬ রান। হাশিম আমলা ২০ এবং জেপি ডুমিনি ১ রান নিয়ে ব্যাট করছিলেন।

এর আগে, পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতেছে বাংলাদেশ। দলপতি সাকিব আল হাসান শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত জানিয়েছেন। এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন।

আগের ম্যাচে যাচ্ছেতাই বোলিং করা পেসার শফিউল ইসলাম জায়গা হারিয়েছেন। তার বদলে একাদশে ঢুকেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান টসে জেতার পর ফিল্ডিং বেছে নেয়ার বিষয়ে বলেছেন, ‘আমার মনে হয় না, এই উইকেটেও বোলারদের জন্য খুব বেশি কিছু থাকছে।’

এই উইকেটে টসে জিতলে ফিল্ডিংই নিতেন, জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক জেপি ডুমিনিও। এই ম্যাচে প্রোটিয়া একাদশে এসেছে দুটি পরিবর্তন। উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি ককের বদলে একাদশে ঢুকেছেন মোসেলে। ডেন প্যাটারসনের পরিবর্তে সুযোগ পেয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াস।

পূর্ববর্তী নিবন্ধটসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধ৩ ঘণ্টা পর ঢামেকে চিকিৎসা কার্যক্রম শুরু