সাকিবকে নিজের সতীর্থ বলতে পারাও অনেক গর্বের: মুশফিকুর রহিম

স্পোর্টস ডেস্ক : শুক্রবার মিনিস্টার ঢাকার বিপক্ষে ম্যাচে ৪ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেটের পর ব্যাট হাতে মাত্র ২৯ বলে খেলেছেন ৫১ রানের অপরাজিত ইনিংস।

তাই স্বাভাবিকভাবে তার হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার। আর এ নিয়ে টানা পাঁচ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হলেন সাকিব। এর আগে খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সিলেট সানরাইজার্সের বিপক্ষে জয়েও সেরা খেলোয়াড় ছিলেন তিনি।

স্বীকৃত টি-টোয়েন্টিতে বিশ্বের প্রথম ক্রিকেট হিসেবে টানা পাঁচ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার জেতার বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব। এর আগে মার্কাস ট্রেসকোথিক, চার্ল ল্যাঙ্গাভেল্ট শেন ওয়াটসন, ডেভিড ওয়ার্নার ও দীনেশ নাকরানিরা টানা চার ম্যাচে এই পুরস্কার জিতেছিলেন।

সাকিবের হাত ধরে টানা পাঁচ ম্যাচে ম্যান অব ম্যাচের কীর্তিও দেখলো ক্রিকেট বিশ্ব। নিজের জাতীয় দলের সতীর্থের এমন অর্জনে উচ্ছ্বসিত বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ব্যাটার মুশফিকুর রহিম। নিজেকে সাকিবের সতীর্থ বলতেও গর্ব হয় তার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুশফিক লিখেছেন, ‘আমি এর আগেও অনেকবার বলেছি। তবে সাকিব প্রতিনিয়ত নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে। সত্যিই সাকিবকে নিজের সতীর্থ বলতে পারা এবং একই দেশের হয়ে খেলা অনেক গর্বের।’

তিনি আরও যোগ করেছেন, ‘পাঁচ ম্যাচে পাঁচবার ম্যান অব দ্য ম্যাচ হওয়া অবিশ্বাস্য রেকর্ড, হোক সেটা ফ্র্যাঞ্চাইজ টুর্নামেন্টে। তুই যেই ব্র্যান্ডের ক্রিকেট খেলিস তা দেখা সত্যিই আনন্দের। সত্যিকারের কিংবদন্তি।’

পূর্ববর্তী নিবন্ধভালোবাসা দিবসে প্রতীকের ‘ভ্যালেন্টাইন সং’
পরবর্তী নিবন্ধমেগা নিলামের প্রথম সেটে সর্বোচ্চ দামে কেকেআরে শ্রেয়াস আইয়ার