সাংসদ বদি অপরাধী হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে : কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক ডেস্ক:

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাদক ব্যবসার সঙ্গে জড়িত কেউ ছাড় পাবে না।

এক্ষেত্রে কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি অপরাধী বলে প্রমাণিত হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সড়ক নিরাপত্তা ক্যাম্পেইন ও বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কার্যক্রম পরিদর্শনকালে সেতুমন্ত্রী এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর পরিষ্কার নির্দেশ- মাদককারবারি বা ড্রাগ ডিলিংসের সঙ্গে যে বা যারাই জড়িত, তারা কেউ ছাড় পাবে না।

এ সময় সাংসদ বদির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না কেন জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি তো বলেছি- আগে প্রমাণ করতে হবে। প্রমাণ ছাড়া একজন এমপিকে চট করে ধরা যায় না। যদি সে অপরাধী হয় অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

চলমান অভিযান নিয়ে বিএনপির সমালোচনারও জবাব দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশের মানুষ এ অভিযানে খুশি, শুধু গাত্রদাহ শুরু হয়েছে বিএনপির। কারণ জনগণ খুশি কেন, সেটিই বিএনপির গায়ের জ্বালা।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করেন না জানিয়ে মন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযানে পুলিশ শুধু আত্মরক্ষা করছে।

আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সরকার এনকাউন্টার করছে, আতঙ্ক তৈরি করছে- বিএনপির এমন দাবির বিষয়ে আওয়ামী লীগ কী মনে করে? জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে বিশ্বাস করে না। তবে মাদক নিয়ে যারা ব্যবসা করে তাদের সঙ্গে অস্ত্রধারীরা আছে। মাদক ব্যবসায়ীদের ধরতে গেলে তারা অস্ত্র নিয়ে মোকাবিলা করছে। এখানে এনকাউন্টার হয়। অভিযানে উভয়পক্ষের হাতে অস্ত্র থাকছে। এই এনকাউন্টারকে তো আমরা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বলতে পারি না। ওরা অস্ত্র নিয়ে মোকাবিলা করবে আর পুলিশ কি সেখানে জুঁই ফুলের গান গাইবে?

‘বিএনপিকে বলতে চাই, গত ৯ বছর ধরে ক্ষমতায় আওয়ামী লীগ। এই সময়ে শুধু বিএনপিসহ সব দলই তো আওয়ামী লীগকে বিষোদগার করে বক্তব্য দিয়েছে। কিন্তু কোনো দল কি মাদকের বিরুদ্ধে কথা বলেছে? বলনি। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে অভিযান শুরু ঘোষণা দিয়েছেন।

মন্ত্রী বলেন, আজ দুপুর পর্যন্ত ৪৮টি মামলা হয়েছে। ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে বিআরটিএ কর্তৃক পরিচালিত দুটি ভ্রাম্যমান আদালত। এর মধ্যে ২১টি মামলা মোটরসাইকেলের বিরুদ্ধে। আর ১ মে থেকে ২৩ মে পর্যন্ত ৩১ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ৬৪ চালককে কারাদণ্ড, ২৭ দালালকে কারাদণ্ড দেয়া হয়েছে। এ ছাড়া ২৩টি গাড়ি ডাম্পিং ও ৫২টি জব্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধট্রেনের অগ্রিম টিকিট ১ জুন থেকে
পরবর্তী নিবন্ধঢাকায় মাদক ব্যবসায়ীদের স্থান হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী