সরিষাবাড়ীতে ব্রিজ ভেঙে ২৫ গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন

পপুলার২৪নিউজ ডেস্ক: জামালপুরের সরিষাবাড়ীতে ঝিনাই নদীর ওপর স্থাপিত ২০০ মিটার ব্রিজের একটি পিলার ও দুটি গার্ডার বন্যার পানিতে ভেঙে ভেসে গেছে। এ ঘটনায় সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার চরাঞ্চলের অন্তত ২৫ গ্রামের মানুষের চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় সূত্রমতে, শুয়াকৈর-হদুর মোড় সংলগ্ন ঝিনাই নদীর ওপর ২০০৬ সালে ২০০ মিটার দৈর্ঘ্যের এ ব্রিজটি তৈরি করা হয়। হঠাৎ করে মঙ্গলবার (২১ জুলাই) সকালে বন্যার পানির তোড়ে ব্রিজের মাঝামাঝি ২০ মিটার দৈর্ঘ্যের দুটি গার্ডারসহ একটি পিলার প্রায় ১ ফুট দেবে যায়।

খবর পেয়ে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহম্মেদ, এলজিইডির প্রকৌশলী রাকিব হাসান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন। সে সময় পুরো ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়েছে বলে মানুষ ও যান চলাচল নিষিদ্ধ ঘোষণা করে উপজেলা প্রশাসন। পরে রাত দেড়টার দিকে দেবে যাওয়া পিলারসহ দুটি গার্ডার মূল ব্রিজ থেকে বিচ্ছিন্ন হয়ে নদীতে ভেসে যায়।

শুয়াকৈর গ্রামের একেএম আশরাফুল ইসলাম, রফিকুল ইসলাম দুলু ও সোনাকান্দর গ্রামের শামসুল হক বলেন, সরিষাবাড়ী উপজেলা শহরের সঙ্গে আমাদের যোগাযোগের একমাত্র মাধ্যম ছিলো এই ব্রিজটি। সেটাও ভেঙে গেলো। আমাদের চলাচলের আর কোনো রাস্তা নেই। একটা মানুষ অসুস্থ হলেও হাসপাতালে নেয়ার মতো কোনো ব্যবস্থা নেই। আমাদের দাবি যাতে অতি তাড়াতাড়ি এই দুই উপজেলারমানুষের চলাচলের একমাত্র রাস্তার এই ব্রিজটি দ্রুত ঠিক করে দেয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ জানান, ব্রিজটির একাংশ দেবে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। মঙ্গলবার দুপুরেই সব ধরনের যান চলাচল বন্ধ করা হয়েছিলো। পরে রাতেই ব্রিজটি ভেঙে পানিতে ভেসে গেছে।

পূর্ববর্তী নিবন্ধঅগ্রণী ব্যাংক এবং বিকাশের মধ্যে চুক্তি
পরবর্তী নিবন্ধদেশি মাছের বিলুপ্তি রোধের আহ্বান প্রধানমন্ত্রীর