সরিয়ে নেওয়া হচ্ছে কভার, চলছে মাঠ পরিদর্শন

নিউজ ডেস্ক : ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা বাতিলের ঘোষণার সময়ই জানিয়ে দেয়া হয়েছিল শুক্রবার তৃতীয় দিনের খেলা সকাল সাড়ে ৯ টার বদলে সোয়া ৯ টায় শুরু হবে। সারা দিনে ৯০ ওভারের বদলে খেলা হবে ৯৮ ওভারে।

কিন্তু ভয় ছিল বৃষ্টি নিয়ে। কারণ আবহাওয়ার পূর্বাভাসে শনিবার দুপুর ১২ টা পর্যন্ত টিপটিপ বৃষ্টির কথা বলা ছিল। বাকি দিন ভালো কাটার কথাও জানানো হয়েছে। তাই ধারণা ছিল সকালে ঘোষিত সময়ে খেলা শুরু নাও হতে পারে।

এ দিকে গতকাল বৃহস্পতিবার সারা রাতও গুড়িগুড়ি বৃষ্টি পড়েছে। আজ সকালেও তাই। হোক টিপটিপ, ঝিরঝির তারপরও অঝোর ধারায় পড়েছে বৃষ্টি।

তবে সময় গড়ানোর সাথে সাথে কমেছে বৃষ্টি। শুক্রবার সকালে ঘড়ির কাটা সকাল ৯ টা ছোঁয়ার আগেই শেরে বাংলা ও তার আশাপাশের এলাকায় বৃষ্টি বন্ধ হলো। সঙ্গে সঙ্গে শুরু হলো মাঠ ও উইকেট পরিচর্যার কাজ।

প্রাথমিকভাবে কভার তোলার কাজ শুরু হয়েছে। এ প্রতিবেদন তৈরির সময় শেরে বাংলার পিচের ওপরের মোটা প্লাষ্টিক কভার তুলে ফেলা হয়েছে। শুধু পিচের ওপরের স্তরের চট ছিল। আশা করাই যায়, বৃষ্টি আর বাঁধা হয়ে না দাড়ালে ঘন্টা দেড়েকের মধ্যে হয়ত খেলা শুরু হতে পারে।

এর আগে দুই আম্পায়ার পল র‌্যাফেল ও রড টাকার সকাল পৌনে ১০ টা থেকে ১০ টা পর্যন্ত মাঠ পরিদর্শন করে গেছেন। এরপর বেলা ১১ টার দিকে ফের পরিদর্শনে এসেছেন তারা। দেখেশুনে তারপর খেলা শুরুর সময় বেঁধে দেবেন দুই আম্পায়ার। তবে বৃষ্টি আর বাঁধা না দিলে হয়ত অগ্রিম লাঞ্চ দিয়ে সকাল সোয়া ১১ থেকে সাড়ে ১১ টায় খেলা শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চার দেশের রাষ্ট্রদূতের শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধ২ ম্যাচের নিষেধাজ্ঞা পেলেন পিএসজি গোলরক্ষক