সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল ট্রাম্প-জামাতার

পপুলার২৪নিউজ ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা জেরাড কুশনার হোয়াইট হাউসের কাজে তাঁর একটি ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করেছেন। আজ সোমবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

৩৬ বছর বয়সী কুশনার ট্রাম্পের মেয়ে ইভানকার স্বামী। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের একজন জ্যেষ্ঠ উপদেষ্টাও। ট্রাম্প প্রশাসনের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি হিসেবে তিনি পরিচিত।

হোয়াইট হাউসের কাজে কুশনারের ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহারের বিষয়টি গতকাল রোববার এক বিবৃতিতে স্বীকার করেছেন তাঁর আইনজীবী।

বিবৃতিতে আইনজীবী অ্যাবে লোয়েল বলেন, হোয়াইট হাউসের কাজে কুশনার তাঁর হোয়াইট হাউসের ই-মেইল ঠিকানা ব্যবহার করেন। গত জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত কুশনার তাঁর ব্যক্তিগত ই-মেইলের মাধ্যমে হোয়াইট হাউসের সহকর্মীদের সঙ্গে এক শর কিছু কম ই-মেইল লেনদেন করেছেন।

হোয়াইট হাউসের কাজে কুশনারের ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহারের বিষয়ে প্রথম প্রতিবেদন প্রকাশ করে রাজনৈতিক ওয়েব পত্রিকা পলিটিকো। পত্রিকাটির প্রতিবেদন অনুযায়ী, কুশনার ও হোয়াইট হাউসের অন্য কর্মকর্তাদের মধ্যে বিভিন্ন বিষয়ে কয়েক ডজন ই-মেইল বিনিময় হয়েছে।

তবে কুশনার তাঁর ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্টের মাধ্যমে কোনো গোপন বা গুরুত্বপূর্ণ তথ্য বিনিময় করছেন বলে এখন পর্যন্ত ইঙ্গিত মেলেনি।

গত বছরের নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ছিলেন ডেমোক্রেটিক পার্টির হিলারি ক্লিনটন। বারাক ওবামা প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে সরকারি কাজে হিলারি তাঁর ব্যক্তিগত ই-মেইল ব্যবহার করেছিলেন বলে অভিযোগ উঠলে তা নিয়ে সমালোচনায় মুখর হন ট্রাম্প। নির্বাচনী প্রচারাভিযানকালে ই-মেইল কেলেঙ্কারিকে ইস্যুকে বানিয়ে হিলারিকে নাস্তানাবুদ করতে ছাড়েননি ট্রাম্প। এমনকি তিনি প্রেসিডেন্ট হলে এই কেলেঙ্কারির জেরে হিলারিকে কারাগারে পাঠাবেন বলে হুমকি দিয়েছিলেন। তবে হিলারির ই-মেইল কেলেঙ্কারির তদন্ত এখন বন্ধ রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
পরবর্তী নিবন্ধবিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে গণশুনানি চলছে