সমবায়ের মাধ্যমেই পণ্যের বাজার নিশ্চিত করা সম্ভব: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

দেশের উৎপাদিত পন্য বাজারজাত করতে না পারলে মানুষ উৎপাদনে আগ্রহ হারাবে। তাই সমবায়ের মাধ্যমে পণ্যের বাজারজাত করারও তাদিগ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে সমবায় দিবসের আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষকে যেন অন্যদের কাছে হাত পাততে না হয় সে লক্ষ্যে কাজ করছে সরকার। তাই আইনকে যুগোপযোগীরও ঘোষণা দেন তিনি।

দেশের আর্থ সামাজিক উন্নয়নে যে সমবায়ের যাত্রা তা ধীরে ধীরে বিকাশ ঘটেছে স্বাধীন বাংলাদেশে। প্রতিবারের মতো এবারো তাই সারাদেশে পালিত হচ্ছে জাতীয় সমবায় দিবস।

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে সমবায় দিবসের আলোচনায় প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যে দেশের আর্থ সামাজিক উন্নয়নে সমবায়ের গুরুত্ব তুলে ধরেন তিনি।

উৎপাদিত পণ্য বাজারজাত করতে না পারলে মানুষ উৎপাদনে আগ্রহ হারাবে। তাই সমবায়ের মাধ্যমে পন্যের বাজারজাত করারও তাদিগ দেন প্রধানমন্ত্রী।বলেন, দেশের মানুষকে যেন অন্যদের কাছে হাত পাততে না হয় সে লক্ষে কাজ করছে সরকার। তাই সমবায় ধারণা থেকে সারাদেশে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছেও বলে জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সমবায়ে আগ্রহী হিসেবে গড়ে তুলতে বিদ্যমান সমবায় আইনকে যুগোপযোগী করা হবে।

কৃষি সমবায়ে সম্ভাবনার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এই ধারণা নিয়ে চাষাবাদি করলে কোন জমিই অনাবাদী থাকবে না।

 

পূর্ববর্তী নিবন্ধডেন্টালে পাসের হার ৮৮.৫২ ভাগ
পরবর্তী নিবন্ধনতুন আইনে সাতদিন মামলা হবে না : সেতুমন্ত্রী