সমঝোতা প্রস্তাবের খবর সত্য নয়: কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দিয়েছেন আদালত। জামিনও দিয়েছেন আদালত। এতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই, কোনো দিন ছিল না। এর সঙ্গে কোনো সমঝোতার বিষয় নেই।

রাজধানীর মিরপুর-১২ নম্বরে আগুনে পুড়ে যাওয়া বস্তি পরিদর্শন শেষে মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গত ৭ মার্চ কারাগারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সাত নেতার সাক্ষাৎকার নিয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়, সেদিন সরকারের পক্ষ থেকে খালেদা জিয়াকে সমঝোতার প্রস্তাব দিয়েছেন ফখরুল।

বিষয়টিকে নাকচ করে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আদালতের রায় বিশ্বাস করি। আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে, এটাতেও সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই। সেটা স্বাভাবিক নিয়মে যেভাবে চলছে। আজকে দেশে স্বাধীন বিচারব্যবস্থা এবং আদালতের প্রতি জনগণের যে শ্রদ্ধা সেটা চলছে।

তিনি বলেন, আদালত তাকে দণ্ড দিয়েছেন, আদালতই তাকে জামিন দিয়েছেন। এখানে বিএনপির হতাশার আর আনন্দের যে কারণ ওঠা-নামা করে এটা সত্যিই অবাক করার মতো।

বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

 

পূর্ববর্তী নিবন্ধসরিয়ে দেয়া হলো ত্রিভুবন বিমানবন্দরের ৬ কর্মকর্তাকে
পরবর্তী নিবন্ধফেনীর একরাম হত্যা মামলায় ৩৯ জনের ফাঁসি