সবুজ ঘাসের উইকেটে জয়ের লক্ষ্য বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক : মিরপুর শের-ই-বাংলার উইকেট মানেই ঘুর্ণি উইকেট। হোম অব ক্রিকেটের সঙ্গে ঘুর্ণি উইকেট, যেন একে অপরের পরিপূরক। তবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে আর এমন ঘূর্ণি উইকেট থাকছে না। সবুজ ঘাসের উইকেটে ক্রিকেটের অভিজাত সংস্করণ সাদাপোশাকে আফগানদের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

একমাত্র টেস্টে বাংলাদেশ অধিনায়ক লিটন দাস জানিয়েছেন ঘাসের উইকেটে খেলার কথা। সোমবার (১২ জুন) সংবাদ সম্মেলনে উইকেটের প্রসঙ্গ এলে লিটন জানান, ঘাসের উইকেটে বাংলাদেশ কেমন খেলে সেটা পরখ করতে চান তারা।

‘অনেক দিন ধরে মিরপুরে যখন খেলা হয় সবগুলাই ঘূর্ণি উইকেটে খেলা হয়। আমাদের চ্যালেঞ্জ এটাই আমরা কিভাবে ঘাসের উইকেটে ভালো খেলি। এখন বিষয় এটা যে আমরা কিভাবে সারভাইব করি, বড় স্কোর করতে পারি। এরকম টিমের সাথে আপনি নরমাল ইভেন (বাউন্সি) উইকেটে খেলবেন এটাই স্বাভাবিক’-এভাবে বলেছেন লিটন।

লিটনের আগেই সংবাদ সম্মেলনে আফগানিস্তান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদিও সবুজ উইকেট নিয়ে মন্তব্য করেন। হাশমতুল্লাহ জানান, এমন উইকেটে খেলার জন্য তাদের পর্যাপ্ত সিমার আছে। তার সুরে তাল মিলিয়ে লিটনও জানান বাংলাদেশের কোয়ালিটি পেস অ্যাটাকের কথা।

‘আফগানিস্তান অধিনায়ক যেটা বলেছেন সিমিং কন্ডিশন, আমাদের হাতেও ভালো কোয়ালিটি পেস অ্যাটাক আছে। দেখা যাক।’

১৪ জুন মিরপুরে একমাত্র আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। লিটন জানিয়েছেন এই ম্যাচে তিন পেসার নিয়ে খেলার কথা। জয় নিয়ে প্রশ্নে লিটন জানন, তারা জেতার জন্যই নামবেন।

লিটন বলেন, ‘যে কোনো টিমের সঙ্গে আপনি জেতার জন্যই যাবেন। কেন জেতার জন্য যাবেন না? এতদিন পরিশ্রম করতেছি, শুধুমাত্র একটা জিনিসের জন্যই। আমরা যেকোনো টিমের সঙ্গে খেলার জন্য এই জিনিসটাই চেষ্টা করি। রেজাল্ট সবসময় আপনার হাতে আসবে না। এটা মানতে হবে।’

 

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে বাচ্চুসহ ১৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন
পরবর্তী নিবন্ধশান্ত-বাবরকে পেছনে ফেলে ইতিহাস গড়লেন টেক্টর