সপ্তাহের শেষ কার্যদিবসে সড়কে গাড়ির চাপ

নিজস্ব প্রতিবেদক:

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকার বিভিন্ন রাস্তায় গাড়ির বেশ চাপ দেখা যাচ্ছে। এতে প্রতিটি অঞ্চলেই যানজটের সৃষ্টি হচ্ছে। সকাল ৮টার পর থেকে শুরু হওয়া এই যানজটের চিত্র দুপুরেও দেখা গেছে। তবে সকালের তুলনায় দুপুরে রাস্তায় গাড়ির চাপ তুলনামূলক কম রয়েছে।

রামপুরা থেকে মতিঝিলের অফিসে আসা মো. আশরাফুল ইসলাম বলেন, রামপুরার রাস্তায় প্রতিদিনই যানজট থাকে। তবে আজ অন্যদিনের তুলনায় যানজট একটু বেশি। সকালে রামপুরা থেকে আবুল হোটেল পর্যন্ত পুরো রাস্তায় যানজটের মধ্যে ছিলাম। আবুল হোটেল পার হওয়ার পরও যানজটে পড়েছি, তবে ওতটা না।

তিনি বলেন, আমাদের অফিসের গাড়িতেই যাতায়াত করি। সাধারণরত রামপুরা থেকে গাড়িতে ওঠার পর অফিসে আসতে ঘণ্টাখানের মতো লাগে। আজ দেড় ঘণ্টার ওপরে লেগেছে।

শুধু রামপুরার আশরাফুল ইসলাম না, অফিসগামী প্রত্যেক মানুষকেই আজ সকালে যানজট ঠেলে অফিসে যেতে হয়েছে। ধানমন্ডি থেকে মতিঝিলের একটি ব্যাংকে আসা খায়রুল হোসেন বলেন, সায়েন্সল্যাব, কাঁটাবন, শাহবাগ, মৎস্যভবন মোড় প্রতিটি সিগন্যালেই আজ যানজটে পড়তে হয়েছে। এ রুটে প্রতিদিনই কিছু না কিছু যানজট থাকে। তবে আজ অন্যদিনের তুলনায় একটু বেশি।

মিরপুর, ফার্মগেট, বিজয়সরণি, তেজগাঁও অঞ্চল, মিরপুর, আগারগাঁও, ফার্মগেট, বিজয়সরণি, তেজগাঁও অঞ্চলে সকাল থেকেই গাড়ির বেশ চাপ ছিল। এতে প্রতিটি রাস্তায় যানজটের দৃশ্য দেখা গেছে।

মতিঝিল, কমলাপুর, খিলগাঁও, মানিকনগর, কমলাপুর, খিলগাঁও, মানিকনগরে গাড়ির বেশ চাপ দেখা যায়। যাত্রীবাহী পরিবহনের পাশাপাশি এসব অঞ্চলে ব্যক্তিগত গাড়ির চাপ ছিল বেশ। এতে প্রতিটি রাস্তায়ই যানজট সৃষ্টি হয়।

খিলগাঁও ও শাহজাহানপুরের রাস্তায় ব্যক্তিগত গাড়ির পাশাপাশি রিকশার চাপ ছিল অনেক। তবে মতিঝিলে তেমন যানজট দেখা যায়নি। মতিঝিলের রাস্তায় গাড়ির চাপ তুলনামূলক বেশ কম দেখা গেছে।

এদিকে গত কয়েকদিনের তুলনায় রাস্তায় যানজট বেশি হওয়ার তথ্য জানিয়েছেন গাড়ির চালকরাও। পল্টন মোড়ে দুপুর সাড়ে ১২টার দিকে কথা হয় আকাশ পরিবহনের চালক মো. ফয়েজের সঙ্গে। তিনি বলেন, আমাদের গাড়ি যে রুটে চলে এ রুটে প্রতিদিনই যানজট হয়। তবে গত কয়েকদিনের তুলনায় আজ যানজট একটু বেশি।

 

পূর্ববর্তী নিবন্ধএনআরবিসি ব্যাংকের ১৫ শতাংশ ডিভিডেন্ট অনুমোদন
পরবর্তী নিবন্ধধান-চাল মজুতের বিরুদ্ধে অভিযান আরও জোরালো হবে: খাদ্যমন্ত্রী