সন্দেহভাজন বাংলাদেশি সন্ত্রাসীদের জন্যে ভারতের পুরস্কার ঘোষণা

 পপুলার২৪নিউজ ডেস্ক :

রাশিদ রিয়াজ : সন্দেহভাজন বাংলাদেশি সন্ত্রাসীকে ধরিয়ে দিতে পারলে ভারত সরকার ২৫ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে। ভারতের উত্তর প্রদেশ এ্যান্টি- টেরোরিজম স্কোয়াড (এটিএস) তৌহিদ উর রেহমান ওরফে ফজর আলি নামে এক বাংলাদেশি সন্দেহভাজন সন্ত্রাসীকে ধরিয়ে দেওয়ার জন্যে পুরস্কার ঘোষণা করে এক বিজ্ঞপ্তিতে বলেছে সে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য ও সন্ত্রাসের সঙ্গে জড়িত। ঢাকা ট্রিবিউন

আব্দুল্লাহ আল-মামুন নামে আরেক সন্ত্রাসীকে গ্রেফতার করার পর এটিএস তৌহিদের খোঁজ পায়। আব্দুল্লাহকে গত ৬ আগস্ট মুজাফ্ফরনগরের কুটেসারা গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। ভারতের পুলিশ বিভাগ বলছে, আব্দুল্লাহ ওই দুই সন্ত্রাসী ফায়জান ও তৌহিদের খোঁজ দেয়। পুলিশ তার কাছ থেকে জিহাদী পুস্তক উদ্ধার করেছে।

তৌহিদের বাড়ি বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলায় এবং তাকে ধরিয়ে দিতে পারলে ২৫ হাজার টাকা পুরস্কার দেবে ভারত সরকার। ভারতের দেওবন্দের শাহরানপুরে বেশ কয়েকবার দেখা গেছে। সে ছদ্মবেশ নিতে বেশ পারদর্শী ও অস্ত্রের ব্যবহারেও অভিজ্ঞ। মার্শাল আট জানা আছে তার। অন্যদিকে ভারতের পুলিশ ফায়জানের খোঁজ পাচ্ছে না। যে আব্দুল্লাহকে জাল কাগজপত্র তৈরিতে সাহায্য করেছিল। এটিএস’এর ইন্সপেক্টর জেনারেল অসিম অরুন জানান, কিছু স্থানীয় পত্রিকায় ফায়জানকে ভুল ভাবে চিহ্নিত করে এবং তার ছবিও ছাপে। তার পুরো পরিচয় এখনো উদ্ধার করা যায়নি।

ভারতের টেরোরিজম, রিসার্চ এন্ড এ্যানালাইসিস কনসোর্টিয়াম (টিআরএসি) বলছে আনসারুল্লাহ বাংলা টিম আল-কায়দায় উদ্বুদ্ধ সন্ত্রাসী গ্রুপ হিসেবে বাংলাদেশে সক্রিয় রয়েছে। এরা বাংলাদেশি যুবকদের সন্ত্রাসী কাজে উদ্বুদ্ধ করে এবং স্থানীয়ভাবে এলাকা নিয়ন্ত্রণের চেষ্টা করছে। তারা সাইবারস্পেস ও মসজিদ ব্যবহার করে। জিহাদে উদ্বুদ্ধ করে এরা তরুণদেরকে সন্ত্রাসে ঠেলে দিচ্ছে। ২০১৩ সালের ১২ আগস্ট এ গ্রুপের নেতা মুফতি জসিমউদ্দিন রাহমানি বরগুণায় ৩০ জন সদস্য সহ ধরা পড়ে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে শক্তিশালী বোমাসহ মিয়ানমারের নাগরিক আটক
পরবর্তী নিবন্ধকোচিং বাণিজ্য বন্ধে আইন হচ্ছে : শিক্ষামন্ত্রী