সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সাথে বার্ণিকাটের বিদায়ী সাক্ষাৎ

পপুলার২৪নিউজ,রাজু আনোয়ার:

বাংলাদেশে নিযুক্ত বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্ণিকাট গতকাল বিকেলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি’র সাথে তাঁর সচিবালয়স্থ অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন।
এসময় বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরালো করার পাশাপাশি রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক খাতে সহযোগিতা বৃদ্ধি, সাংস্কৃতিক বিনিময় জোরদারকরণ, বাংলাদেশের পর্যটন সম্ভাবনা প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
বাংলাদেশের মহাস্থানগড়, পাহাড়পুর, ময়নামতিসহ বৌদ্ধ ধর্মের প্রচুর প্রত্নতাত্ত্বিক নিদর্শন রয়েছে মন্তব্য করে সংস্কৃতিমন্ত্রী বলেন, এদেশে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। কিন্তু এ খাতে সঠিক মার্কেটিংয়ের অভাবে বাংলাদেশ খুব বেশি বিদেশী পর্যটক আকৃষ্ট করতে পারছে না। এগুলোকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে চীন, জাপান, শ্রীলংকা, থাইল্যাণ্ড, ভিয়েতনাম, লাওস, কম্বোডিয়া, মায়ানমার প্রভৃতি দেশ থেকে প্রচুর বিদেশী পর্যটক আকৃষ্ট করা সম্ভব।
মার্কিন রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র স্থিতিশীল, শান্তিপূর্ণ, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে বিশ্বাসী এবং এ লক্ষ্যে প্রয়োজনীয় সব ধরনের সাহায্য ও সহযোগিতা প্রদান করে আসছে।
তিনি বলেন,বাংলাদেশ বিগত কয়েক বছরে প্রভূত অর্থনৈতিক অগ্রগতি সাধন করেছে। এর মধ্যে অন্যতম হল কৃষি ক্ষেত্রে বিপ্লব এবং স্বয়ংসম্পূর্ণতা অর্জন। বাংলাদেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিশ্বমানের এবং এ খাতে যথাযথ পৃষ্ঠপোষকতা প্রদান ও উদ্যোগ বাস্তবায়ন করা গেলে বাংলাদেশে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশ থেকে প্রচুর বিদেশী পর্যটক আকৃষ্ট করা সম্ভব হবে মন্তব্য করেন বার্নিকাট।
বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশে তাঁর কর্মকালীন সময়ে প্রয়োজনীয় সহযোগিতার জন্য এসময় মন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

 

 

পূর্ববর্তী নিবন্ধনির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি ১৪ দলের
পরবর্তী নিবন্ধনভেম্বর মুক্তি পাচ্ছে ‘স্বপ্নের ঘর’