সংলাপের ফল নির্ভর করছে সরকারের সদিচ্ছার ওপর: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংলাপের ফল নির্ভর করছে সরকারের সদিচ্ছার ওপর। সরকার ইতিবাচক হলে আশাকরছি সংলাপ সফল হবে।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা সংগ্রাম করে যাচ্ছি। সংলাপ এ সংগ্রামেরই একটি অংশ। আজকেও আমরা ক্ষমতাসীন দলের সঙ্গে আলোচনা করতে যাচ্ছি। এ আলোচনার সফলতা নির্ভর করছে সরকারের সদিচ্ছার ওপর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সংলাপে আমরা আমাদের ৭ দফা দাবি তুলে ধরবো। সরকার যদি গণতান্ত্রিক ধারা রাখতে চায় এবং যদি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় তাহলে আজকে সংলাপ থেকে সুচিন্তিত মতামত আসবে।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরীক দল লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধরাশিদা ও ইলহান মার্কিন কংগ্রেসে প্রথম মুসলিম নারী
পরবর্তী নিবন্ধনির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছেছেন এরশাদ