শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ে পাকিস্তান, দুই দলে এক পরিবর্তন

স্পোর্টস ডেস্ক : প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। তাতে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়ে। এবার আর সেই ভুল করেননি লঙ্কান অধিনায়ক। টস জিতে ব্যাটিং নিয়েছে দ্বীপরাষ্ট্রটি।

হায়দরাবাদে মঙ্গলবার (১০ অক্টোবর) বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে বড় হার দিয়ে শুরু করে লঙ্কানরা আর নেদারল্যান্ডসকে উড়িয়ে শুরু হয়েছিল বাবর আজমদের পথ চলা।

দুই দলই মাঠে নেমেছে এক পরিবর্তন নিয়ে। পেসার কাসুন রাজিথার পরিবর্তে একাদশে এসেছেন মহেশ থিকশানা। এদিকে ফখর জামানের পরিবর্তে আব্দুল্লাহ শফিককে একাদশে রেখেছে পাকিস্তান।

আগে ব্যাটিংয়ের কারণ জানাতে গিয়ে শানাকা বলেন, ‘আমরা আগে ব্যাট করবো কারণ ম্যাচে শেষ দিকে উইকেটে টার্ন করে। শেষ কয়েকটা খেলায় এটাই দেখেছি। কিছু রান পাওয়াটা এখানে স্বস্তির হবে।’

এদিকে পাকিস্তান অধিনায়ক বাবর বলেন, ‘উইকেট শুকনা এবং ভালো মনে হচ্ছে। প্রথম ১০ ওভার আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমরা এখানে প্রায় দেড় সপ্তাহ ধরে আছি। আমরা জানি এখানকার উইকেট এবং আউটফিল্ড কেমন। আমাদের শ্রীলঙ্কার বিপক্ষে ভালো রেকর্ড রয়েছে।’

বিশ্বকাপের মঞ্চে এই নিয়ে অষ্টমবার মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা। এর আগে ৭ বারের দেখায় সবগুলোতে জিতেছে পাকিস্তান। এবার লঙ্কানরা কী পারবে হারের বৃত্ত ভাঙতে?

শ্রীলঙ্কা একাদশ: পথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ বেলালাগে, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা ও দিলশান মাদুশঙ্কা

পাকিস্তান একাদশ: আব্দুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, হাসান আলী, শাহিন আফ্রিদি ও হারিস রউফ।

 

পূর্ববর্তী নিবন্ধট্রেনে করে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবাংলাদেশের সামনে ইংল্যান্ডের রান পাহাড়