শোবিজের হ্যাকিং আতঙ্ক !

রাজু আনোয়ার:বদনজর পড়েছে শোবিজের প্রতি যেন হ্যাকারদের । তারা প্রতিযোগিতায় নেমেছে কে কার চেয়ে কত দ্রুত কত তারকার ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি হ্যাক করতে পারে। আর এ কারনেই হয়তো প্রায় প্রতি মাসেই হ্যাকিংয়ের শিকার হচ্ছেন কোনো না কোনা তারকা।
তারই ধারাবাহিকতায় এক রাতেই চার চারজন জনপ্রিয় তারকা তাদের ফেসবুকের আইডি হারালেন এবার । তাদের মধ্যে রয়েছেন অভিনেতা অপূর্ব, লাক্স তারকা টয়া, অভিনেত্রী পূজা চেরী ও গায়ক ইমরান। গতকাল মঙ্গলবার চারজন তারকার ফেসবুক আইডি ডিজেবল দেখাচ্ছিল । ফেসবুকে তাদের আইডিটি পাওয়া যাচ্ছে না।
অন্যদিকে অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওনের হ্যাক হয়েছে ইন্সট্রাগ্রাম আইডি। তিনি জানান, কেউ বা কারা তার ফেসবুক ও ইন্সট্রাগ্রাম অ্যাকাউন্টটি হ্যাক করতে চেয়েছে। ফেসবুকটি হ্যাক করতে না পারলেও ইন্সট্রাগ্রামটি ঠিকই দখলে নিয়ে গেছে। এটা বিরক্তিকর একটি অভিজ্ঞতা।
তারকাদের দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমের যে কোনো অ্যাকাউন্টই খুবই ব্যক্তিগত একটি বিষয়। এটি অন্যের হাতে যাওয়া মানে বিব্রতকর একটি পরিস্থিতির মুখে পড়া। শুধু যে হ্যাক হচ্ছে তাই নয়। অনেকে রিপোর্ট করেও আইডি ডিজেবল করে দিচ্ছেন। চার তারকাই এই অপচেষ্টার জন্য নিন্দা জানিয়েছেন।
অভিনেতা অপূর্ব বলেন, ‘গতপরশু মাঝরাত থেকে আমি আমার আইডিতে ঢুকতে পারছিনা। কারা যেন রিপোর্ট করে ডিজেবল করে দিয়েছে। বিষয়টা খুবই বিব্রতকর। এখন আমি আমার আইডি ফেরত পাওয়ার চেষ্টা করে যাচ্ছি।’
ভক্ত-অনুরাগীদের প্রতি অপূর্ব, ইমরান, টয়া ও পূজা অনুরোধ করেছেন নতুন কোনো আইডিতে যুক্ত হয়ে প্রতারণার শিকার না হতে।

 

 

পূর্ববর্তী নিবন্ধপাপুয়া নিউগিনিতে ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প
পরবর্তী নিবন্ধচিকিৎসার জন্য ব্যাংকক গেলেন মির্জা ফখরুল