শিশু সাহিত্যে শেখ রাসেল সম্মাননা পেলেন মুস্তাফিজুর রহমান নাহিদ

নিজস্ব প্রতিবেদক :
গোল্লাছুট ‘শেখ রাসেল’ সম্মাননা পেলেন সাহিত্যিক ও সাংবাদিক মুস্তাফিজুর রহমান নাহিদ। শিশু সাহিত্যে অবদান রাখার জন্য তাকে এই সম্মাননা দেয়া হয়। সম্মাননা প্রদান করে শিশু কিশোরদের সংগঠন গোল্লাছুট ফাউন্ডেশন ও গোল্লাছুট পরিবার।
গত শনিবার রাজধানীর একটি হোটেলে গোল্লাছুট জন্মোৎসব ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশিষ্ট চিত্র পরিচালক ও চলচ্চিত্র ব্যক্তিত্ব কাজী হায়াত তার হাতে সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে প্রফেসর অধ্যাপক রীনাত ফওজিয়া, ড. রওশনা পারভীন, ডা. রাফেজা সুলতানা, গোল্লাছুটের প্রতিষ্ঠাতা কবি লিমা ইসলাম লিপু ও আজাহারুল ইসলাম, অভিনেত্রী রেবেকা রউফসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মুস্তাফিজুর রহমান নাহিদ বলেন, যে কোন অর্জন বা প্রাপ্তি দায়িত্ব আরও বাড়িয়ে দেয়। শিশুদের নিয়ে লেখার জন্য আমাকে এই সম্মাননা দেয়া হয়েছে। যদিও তারা বলেছে শিশু সাহিত্যে অবদান রাখার জন্য এই সম্মান। আমি তা মনে করি না। অবদান রাখা মানে একটি বিশেষ কিছু করা। কোন কিছুর ধরন বদলে দেয়া। নতুন কিছু করা। আমি এসব কিচ্ছুই করিনি। শিশুদের ভালোবেসে লিখি। হয়তো সে জন্য আমাকে অনুপ্রেরণা দেয়া হয়েছে। আমার কাছে শিশুরা দেবতা। তাদের নিয়ে যে কোন কাজ করতে ভালো লাগে। এই সম্মাননা দায়িত্ব আরও বাড়িয়ে দেবে। তবে এ কথা সত্যি আমি শিশুদের জন্য অবদান রাখতে চাই।

পূর্ববর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন
পরবর্তী নিবন্ধকেয়ার মেডিকেল কলেজের অনুমোদন বাতিল