শিক্ষার্থীদের হয়রানি-আটক না করার নির্দেশ দেওয়া হয়েছে

নিউজ ডেস্ক : শিক্ষার্থীদের অযথা হয়রানি ও আটক না করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২ আগস্ট) দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

তিনি বলেন, কোনো শিক্ষার্থী যেন হয়রানি না হয়, সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। আটককৃতদের মধ্যে এইচএসসি পরীক্ষার্থীদের মুক্ত করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে। যেহেতু শিক্ষার্থীদের মূল দাবি আদায় হয়েছে। আশা করি তারা এখন শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরে আনার স্বার্থে সবাই ঘরে ফিরে যাবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রতিটি হত্যার বিচারবিভাগীয় তদন্তে কমিশনের আওতা বাড়ানো হয়েছে। এখন কমিশনে তিন জন বিচারপতিকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। অনেক পরিবারকে আর্থিক সহায়তা প্রেরণ করেন। আহতদের চিকিৎসার খোঁজখবর নিয়েছেন, সব ধরনের চিকিৎসার নিশ্চয়তা প্রদান করেছেন।

কাদের বলেন, নাগরিক সমাজের অনেকেই ব্যক্তিগত মতামত ব্যক্ত করছে। আমরা তাদের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু একটি রাষ্ট্রের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে তাদের মতামতের সুযোগকে কাজে লাগিয়ে তৃতীয় মহল যেন ব্যবহার না করতে পারে সে জন্য সবাই সচেতন থাকা সমীচীন।

জামায়াত-শিবির চিহ্নিত সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে তাদের রাজনীতি নিষিদ্ধ করায় আওয়ামী লীগের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

পূর্ববর্তী নিবন্ধপ্রতিবন্ধকতার মধ্যেও টিসিবির পণ্য বিক্রি চলবে: বাণিজ্য প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধসায়েন্সল্যাবে মোড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ