শিক্ষার্থীদের ‘ডিএনসিসি মেয়রস স্কলারশিপ’ দেওয়া হবে : আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের পড়াশোনায় ভালো করার পাশাপাশি খেলাধুলা ও অন্যান্য সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (২৩ মার্চ) সকালে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধন অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘পড়াশোনা ও এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসে যারা ভালো করবে, সেসব মেধাবী শিক্ষার্থীদের ডিএনসিসি মেয়রস স্কলারশিপ দেওয়া হবে।

আতিকুল ইসলাম বলেন, ‘শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। প্রধানমন্ত্রী যেমন গুরুজনদের সম্মান করেন, সেটিকে অনুসরণ করে গুরুজনদের ও বড়দের সম্মান করতে হবে, ছোটদেরকে ভালোবাসতে হবে এবং স্নেহ করতে হবে।’

এসময় তিনি বলেন, ‘কেউ যেন যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে সেই শিক্ষা শিক্ষার্থীদের দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন থাকতে হবে।’

এসময় মেয়র শিক্ষার্থীদের ভাষা আন্দোলনে ভাষা শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে বনানী মডেল স্কুল মাঠে একটি শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপন খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে লালন করতেই হবে। বঙ্গবন্ধুর কারণেই আমরা একটি স্বাধীন দেশ, মানচিত্র এবং লাল-সবুজের পতাকা পেয়েছি।’

বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন এবং স্কুলে নির্মিত বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি উদ্বোধন করেন।

শিক্ষার্থীদের পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে উদ্বুদ্ধ করার জন্য মেয়র শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বনানী মডেল স্কুল মাঠের ময়লা-আবর্জনা পরিষ্কার করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শবনম জাহান শিলা, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম।

পূর্ববর্তী নিবন্ধসত্য সামনে এলে আ’লীগের রাজনীতি থাকে না : খন্দকার মোশাররফ
পরবর্তী নিবন্ধরাশিয়ার হামলায় ইউক্রেনে ১২১ শিশু নিহত