শাহজালাল বিমানবন্দর থেকে ফের অস্ত্র উদ্ধার

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার বিমানবন্দরের ফ্রেইট ইউনিট থেকে ১৯টি অস্ত্র উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের দাবি, উদ্ধার হওয়া অস্ত্রগুলো আমদানিনিষিদ্ধ পিস্তল। মেসার্স ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান অস্ত্রগুলো আমদানি করে।

একই প্রতিষ্ঠানের দুটি পিস্তল ৯ জুলাই বিমানবন্দরে আটক করেন শুল্ক গোয়েন্দারা। এ নিয়ে ইমরান আর্মস অ্যান্ড কোম্পানির ২১টি অস্ত্র আটক করা হয়েছে। এগুলোর মধ্যে ওয়ালথার পিপি ১৬টি ও পাঁচটি এইচকে ফোর ব্র্যান্ডের।

 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, এক চালানে ইতালি থেকে মোট ৫৮টি অস্ত্র নিয়ে আসে ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি। বিভিন্ন গোয়েন্দা সংস্থার অস্ত্র বিশেষজ্ঞরা আজ এগুলো পরীক্ষা করেন। অস্ত্র পরীক্ষায় দেখা যায় ১৯টি অস্ত্র পুরোনো ও ফ্যাব্রিকেটেড। একই সঙ্গে এসব অস্ত্রের অধিকাংশের বডির বিভিন্ন অংশের গায়ে খোদাই করা মুদ্রিত ইউনিক নম্বর আলাদা। আমদানিকারক প্রতিষ্ঠান ১৯টি অস্ত্রের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। আমদানিনীতি আদেশ অনুযায়ী, পুরোনো ও অকার্যকর অস্ত্র আনার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। তবে বাকি ৩৭টি অস্ত্রের বৈধ কাগজ পাওয়া গেছে। পুরোনো অস্ত্র আমদানির কারণ কী তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধএবার মানিকগঞ্জে কৃষকের বাড়িতে ১৯ গোখরা
পরবর্তী নিবন্ধকাশ্মীরে তীর্থযাত্রীদের উপর হামলার নিন্দা প্রধানমন্ত্রীর