শহীদ দিবসে বইমেলায় উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক:

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস আজ। একই সঙ্গে সরকারি ছুটি হওয়ায় জমে উঠেছে অমর একুশে বইমেলা। সকাল থেকেই মেলায় উপচেপড়া ভিড়। বেড়েছে বেচা-বিক্রিও।

২১ ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার সকাল ৮টায় খুলে দেওয়া হয় বইমেলা। এদিন শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা অনেকেই ঢুকছেন বইমেলায়। ফলে সকাল থেকেই মেলাপ্রাঙ্গণ জমজমাট হয়ে ওঠে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বই মেলায় লোকসমাগমও বাড়তে থাকে। আবার দুপুরের কড়া রোদ ও বৃষ্টির আশঙ্কা না থাকায় মেলায় ঘুরে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন দর্শনার্থীরা।

বই মেলায় বরাবরের মতো আজকেও তরুণদের উপস্থিতি চোখে পড়ার মতো। তবে ছুটির দিন হওয়ায় বেশিরভাগ দর্শনার্থীই সপরিবারে এসেছেন।

পরিবারের সদস্যদের নিয়ে মেলায় এসেছেন আশরাফুল আলম। সকালে শহীদ মিনারে ফুল দিয়েছেন। দুপুর পর্যন্ত মেলায় ঘোরাফেরা করেছেন। এরপর বাচ্চাদের নিয়ে শিশুচত্বরে বই কিনেছেন।

আশরাফুল আলম বলেন, আজ সরকারি ছুটি বলে গতকালই প্ল্যান করে রেখেছি ঘুরতে বের হবো। কিন্তু গতকাল বৃষ্টির কারণে কিছুটা ভয়ে ছিলাম। কারণ বাচ্চাদেরও বলে রেখেছি আজ তাদের নিয়ে বের হবো। আজ আকাশ ভালো থাকায় সবাইকে নিয়ে মেলায় আসতে পেরে ভালো লাগছে।

 

পূর্ববর্তী নিবন্ধচাকরির প্রলোভনে প্রতারণা, গ্রেফতার ৭
পরবর্তী নিবন্ধমাতৃভাষা দিবস উপলক্ষে রূপালী ব্যাংকের শ্রদ্ধা