লাল টেলিফোনের প্রভাবে জোবায়দার আপিল খারিজ: রুহুল কবির রিজভী

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে সহযোগিতার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলের আবেদন (লিভ টু আপিল) করেছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান। কিন্তু সেই আবেদন উচ্চ আদালতে খারিজ হয়ে যায়। আর এর পেছনে লাল টেলিফোনের প্রভাব রয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রোববার (১৭ এপ্রিল) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন। জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলার প্রতিবাদে এই প্রতিবাদ সভা আয়োজন করা হয়।

দুদক চেয়ারম্যানের কড়া সমালোচনা করে রিজভী বলেন, যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে, কানাডায় বেগম পাড়া তৈরি করেছে সেই শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সাহস আপনাদের নেই। কারণ আপনি হচ্ছেন আওয়ামী লীগের ড্রাইভার, শেখ হাসিনার ড্রাইভার। শেখ হাসিনা যেভাবে বলে আপনি সেইভাবে গাড়ি চালান।

তিনি আরও বলেন, দুদক চেয়ারম্যান আপনার নিজস্ব কোনো সত্তা নেই। আপনার কোনো স্বাধীনতা নেই। তা না হলে একজন স্বাধীনতা ঘোষকের পুত্রবধূ বরেণ্য পরিবারের সন্তান ও একজন চিকিৎসকের বিরুদ্ধে এমন কাপুরুষোচিত মামলা করতে পারতেন না।

বিএনপির এই মুখপাত্র বলেন, জরুরি সরকার ও আওয়ামী লীগের মধ্যে কোনো পার্থক্য নেই। এক এগারোর সময় আজকের এই প্রধানমন্ত্রী বলেছিলেন, মঈন উদ্দীন-ফখরুদ্দীনের সরকার আমাদের আন্দোলনের ফসল।

‘তাই আমি দুদকের চেয়ারম্যানকে বলবো ডা. জোবাইদা রহমান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার পুত্রবধু এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মীনি। সে কারণেই কি এক এগারোর সময় করা মিথ্যা পোড়ানো মামলা চালু করা হয়েছে? জনগণ তো তাই বিশ্বাস করে। আল্লাহ আপনারকে ক্ষমা করবে না।‘

‘দুদক জিয়া পরিবারের বিরুদ্ধে যে মামলা দিচ্ছে তার একটাও সত্য না। সব মামলা কাল্পনিক। নিম্ন আদালতে রায় হলে উচ্চ আদালতে আপিলের সুযোগ থাকে কিন্তু বাংলাদেশের আইন আদালত যে শেখ হাসিনার আঁচলে বন্দি। এর প্রমাণ বেগম খালেদা জিয়া।’

‘একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধার স্ত্রী গণতন্ত্রের জন্য বারবার লড়েছেন, দেশে বারবার গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। যিনি তিন তিনবারের প্রধানমন্ত্রী, তার নামে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে তাকে বন্দি করে রাখা হয়েছে।‘

‘সামাজিকভাবে হেয় করার জন্য জোবায়দা রহমানের বিরুদ্ধে এই মামলা হচ্ছে শেখ হাসিনার গভীর চক্রান্ত। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এর প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দল সারাদেশে জ্বলে উঠবে।‘

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। এতে উপস্থিত ছিলেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সম্পাদক হেলেন জেরিন খান ও কেয়া প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলঙ্কার সংকটে স্বপ্ন বুনছে ভারত
পরবর্তী নিবন্ধবেসরকারি শিক্ষক নিয়োগে বয়সের জটিলতা কাটলো