লালমনিরহাটে ডাস্টবিনে ফেলা নবজাতকের মা- নানি ও মায়ের প্রেমিক গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি  : লালমনিরহাট পৌরসভা এলাকার ময়লা ফেলার একটি ডাস্টবিন থেকে গত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে উদ্ধার হওয়া সেই নবজাতক কন্যা শিশুটির পরিচয় পাওয়া গেছে।

শুক্রবার সকাল ১১টার দিকে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম প্রেস ব্রিফিং করে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামাল, ওসি তদন্ত শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

গত বুধবার বিকেলে ঐ কন্যা শিশুটির ঠাঁই হয়েছে রাজশাহীর শিশুমনি নিবাসে। পুলিশ শিশুটিকে তাদের তত্ত্বাবধানে রেখে ৮দিন পর আদালতের আদেশে রাজশাহীর শিশুমনি নিবাসে প্রেরণ করেন।

বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে শিশুটির পরিচয় পেয়ে অভিযান চালিয়ে শহরের সাহেবপাড়া এলাকার একটি রেলওয়ে কোয়ার্টার থেকে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন নবজাতকের মা, নানি ও নবজাতকের বাবা জয়নাল আবেদীন।

ওসি শাহা আলম জানান, ডাস্টবিন থেকে উদ্ধার হওয়া নবজাতক কন্যা শিশুটির পরিচয় পাওয়ার পর অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে শিশুটির বাবা মায়ের পরিচয় নিশ্চিত হওয়ায় তিনজনকে গ্রেফতার দেখানো হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামাল জানান, সদর থানার নারী পুলিশ সদস্যরা সার্বিক নিরাপত্তাসহ মাতৃস্নেহে শিশুটিকে লালন পালন করছেন।

তিনি আরো বলেন, সদর থানার ওসি শাহা আলম ও ওসি তদন্ত শহিদুল ইসলাম অজ্ঞাতনামা শিশুর মায়ের পরিচয় উদ্ঘাটন করেন।

তিনি বলেন, নবজাতকের মায়ের বড় বোনের স্বামী দুলাভাই জয়নাল আবেদীন সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সেই সম্পর্কের সুযোগে লম্পট দুলাভাই শারীরিক সম্পর্ক করলে নবজাতকের মা গর্ভবতী হয়। ১৩ ফেব্রুয়ারি রাতে সে অসুস্থতা বোধ করলে তার মা বিষয়টি বুঝতে পেরে জন্ডিসের কারণে পেটে ব্যথা বলে হাসপাতালে ভর্তি করেন।

১৪ ফেব্রুয়ারি ভোরে সকলের অগোচরে হাসপাতালের একটি বাথরুমে সন্তান প্রসব হয়। পরে নবজাতকের নানি ও নবজাতকের মা ইভার দুলাভাই জয়নাল আবেদিনের যোগসাজসে হাসপাতালে কাউকে কিছু না বলে পালিয়ে আসে এবং বাসায় আসার পথে রাস্তায় একটি ময়লা ফেলার ডাস্টবিনে নবজাতকটিকে ফেলে রেখে চলে আসে। পরবর্তীতে পুলিশ ডাস্টবিন থেকে নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান।

গত ১৪ ফেব্রুয়ারি সকালে সদর থানার এসআই রফিকুল ইসলাম জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কালীবাড়ি (পুরান বাজার) এলাকার একটি ময়লার ডাস্টবিন থেকে নবজাতক শিশুটিকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এরপর তিনি থানায় একটি লিখিত এজাহার দেন। বুধবার আদালত শিশুটিকে শিশু মনি নিবাসে প্রেরণের নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধবিয়ে না করেই হেলিকপ্টারে নিয়ে ফিরে গেলেন বর
পরবর্তী নিবন্ধসিরাজগঞ্জে বাসের ধাক্কায় পিকআপের ২ যাত্রী নিহত