লাইটারেজ জাহাজের আরও এক নাবিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পারকি বিচ এলাকায় এমভি টিটু-১৪ নামে লাইটারেজ জাহাজ ডুবির ঘটনায় আরও এক নাবিকের মরদেহ উদ্ধার করেছে নৌপুলিশ।

এই ঘটনায় এই নিয়ে দুইজন নাবিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আরও দুই নাবিকের সন্ধান এখনও মেলেনি। এছাড়া জাহাজ ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৮ নাবিককে জীবিত উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের সাগর সংশ্লিষ্ট ছোয়াখাল থেকে মরদেহটি উদ্ধার করা হয়েছে। মরদেহটি আবুল খায়ের গ্রুপের জাহাজ এমভি টিটু-১৪ এর নাবিক গ্রিজার ম্যান নুরুল আফছার লাভলুর ( ৩৮)। বিষয়টি নিশ্চিত করেছেন নৌপুলিশের কুমিরা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ একরাম উল্লাহ।

তিনি বলেন, সোমবার সীতাকুণ্ড উপকূল থেকে এক নাবিকের লাশ উদ্ধার করা হয়েছিল। এই সংবাদ শুনে নুরুল আফছারের পরিবারের সদস্য ও লাইটারেজ শ্রমিকরা সীতাকুণ্ড উপকূলে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে আজকে সকাল থেকে দুইটি বোট নিয়ে তল্লাশি করছিল। দুপুর ১টার দিকে সুয়াখালে একটি অর্ধগলিত মরদেহ দেখতে পায় তারা। পরে পরিবারের সদস্যরা মরদেহ চিহ্নিত করে। এরপর সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ সুরতহাল করি। পরে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গতকাল সোমবার ভাটিয়ারি এলাকা থেকে লাইটারেজ জাহাজের এক নাবিকের মরদেহ উদ্ধার করা হয়।

শনিবার ভোর ৪টার দিকে এমভি টিটু-১৪ নামের লাইটারেজ জাহাজটি ডুবে যায়। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরের পারকি বিচ সংলগ্ন এলাকায় ১২ নাবিক নিয়ে জাহাজটি ডুবে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শনিবার সারাদিন অভিযান চালিয়ে আটজনকে উদ্ধার করে কোস্ট গার্ড। নিখোঁজ থাকেন চার জন।

ডুবে যাওয়া জাহাজটি আবুল খায়ের গ্রুপের। জাহাজটিতে সিমেন্ট তৈরির কাঁচামাল ছিল। এটি বন্দরের বহির্নোঙর থেকে চট্টগ্রাম সি বিচের দিকে যাচ্ছিল। বালুবাহী বার্জের ধাক্কায় লাইটারেজ জাহাজটি ডুবে গেছে বলে জানায় কোস্ট গার্ড।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা প্রত্যাবাসনে এবার গতি আসবে, আশা বাংলাদেশের
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার নির্বাচন করতে পারা উচিত : ডা. জাফরুল্লাহ চৌধুরী