লক্ষ্মীপুরে ৮ জেলের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি,পপুলার২৪নিউজ:
লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মেঘনা নদীতে নিষিদ্ধ সময় জাটকাসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকারের সময় আটক ৮ জেলের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা প্রায় ৩০ হাজার মিটার অবৈধ জালে অগ্নিসংযোগ করা হয়।

শনিবার (২৫ মার্চ) রাত ১০ দিকে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জেলেদের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ডের আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত জেলেরা কমলনগর থানায় পুলিশ হেফাজতে রয়েছে। রবিবার (২৬ মার্চ) সকালে তাদেরকে জেলা কারাগারে পাঠানো হবে। তবে তাদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

কমলনগর থানার এএসআই মো. জাহাঙ্গীর বলেন, “মেঘনা নদীর বাতিরঘাট ও মতিরহাট এলাকায় মাছ ধরার সময় কোস্ট গার্ড, মৎস্য বিভাগ ও পুলিশ অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক করা হয়। রাতে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ডর আদেশ দেন। এর আগে তাদের কাছ থেকে জব্দ প্রায় ৩০ হাজার মিটার অবৈধ জালে অগ্নিসংযোগ করে ধ্বংস করা হয়। ”

প্রসঙ্গত, ইলিশের উৎপাদন বৃদ্ধি ও জাটকা রক্ষায় চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত মেঘনা নদীর প্রায় ১০০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল এই ২ মাস সকল প্রকার মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার। এ আইন আমান্য করলে জেল-জরিমানা কিংবা উভয়দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্বাধীনতা দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধজয়ের ধারা অব্যাহত রাখতে হবে: মাশরাফি-তামিমকে প্রধানমন্ত্রী