রোমাঞ্চকর রাতে আর্সেনাল-লিভারপুলের ১০ গোল

স্পোর্টস ডেস্ক :

ইংলিশ কারাবাও কাপের তৃতীয় রাউন্ডে বোল্টন ওয়ান্ডারার্সকে ৫-১ গোলে হারিয়েছে আর্সেনাল। গতকাল বুধবার রাতে নিজেদের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে দুর্দান্ত এই জয়ে টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে উঠে গেছে গানাররা।

বুধবার আর্সেনালের হয়ে জোড়া গোল করেন ১৭ বছর বয়সী কিশোর ইথান ওয়ানেরি। গানারদের সিনিয়র দলে প্রথমবার জায়গা পেয়েই দুই বার স্কোরশিটে নাম লিখিয়ে নিলেন ইংলিশ মিডফিল্ডার। ৩৭ ও ৪৯ মিনিটে গোল করেন তিনি।

এই ম্যাচে আর্সেনালের জার্সিতে প্রথমবার গোল করেন নতুন চুক্তিতে চেলসি থেকে আসা রাহিম স্টারলিং। ৬৪ মিনিটে গোল করেন এই ইংলিশ উইঙ্গার।

বোল্টনের ব্পিক্ষে আর্সেনালের হয়ে প্রথম গোলটি করেন ডেকলান রাইস। ১৯ মিনিটে গোল করেন ইংলিশ ডিফেন্সিভ মিডফিল্ডার। আর গানারদের হয়ে পঞ্চম গোলটি করেন কাই হ্যাভেরটজ (৭৭ মিনিটে)। অন্যদিকে বোল্টনের হয়ে একমাত্র গোলটি করেন অ্যারন কলিনস, ৫৩ মিনিটে।

এই ম্যাচে পাইপলাইনে থাকা এক ঝাঁক তরুণকে খেলিয়েছেন আর্সেনালের কোচ মিকেল আরতেতা। ক্লাবের ইতিহাসের সর্বকনিষ্ট গোলরক্ষক হিসেবে মাঠে নেমেছিলেন জ্যাক পর্টার। মাত্র ১৬ বছর ৭২ দিনে আর্সেনালের গোলবারের দায়িত্ব নেন তিনি।

কারাবাও কাপের অন্য ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৫-১ গোলে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছে লিভারপুল। অ্যানফিল্ডে জোড়া গোল করেছেন দিয়াগো জোতা ও কোডি গাকফো।

এদিন শুরুতেই আত্মঘাতী গোল হজম করে পিছিয়ে পড়ে লিভারপুল। জারেল কুয়ানশাহ ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে দেন। ১-০ তে পিছিয়ে পড়ার পড়ার ওয়েস্টহ্যামকে ৫ গোলে বিধ্বস্ত করে লিভারপুল।

লিভারপুরের হয়ে শুরুর দুটি গোল করেন জোতা। ২৫ ও ৪৯ মিনিটে গোল দুটি করেন পর্তগিজ উইঙ্গার। ৭৪ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে ব্যবধান ৩-১ করে লিভারপুল।

৭৬ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড (লাল কার্ড) দেখেন ওয়েস্টহ্যামের এডসন আলভারেজ। এতে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। এই সুযোগে শেষ দিকে দুটি গোল করেন কোডি গাকফো। ৯০ ও ৯৩ মিনিটে গোল করেন লিভারপুলের ডাচ তারকা। এতে ৫-১ ব্যবধানের বিশাল জয় পায় লিভারপুল।

পূর্ববর্তী নিবন্ধরবার্ট লেওয়ানডস্কির ৭, বার্সেলোনার সাতে সাত
পরবর্তী নিবন্ধপশ্চিমা বিশ্বকে ‘পারমাণবিক হামলার’ হুঁশিয়ারি পুতিনের