রেল নেটওয়ার্কের আওতায় আসবে পুরো দেশ

নিজস্ব প্রতিবেদক:

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলকে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলার জন্য উদ্যোগ নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী রেলকে নিয়ে আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন। রেল খাতে অধিক বরাদ্দ দিচ্ছেন। সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে। এ জন্য নতুন নতুন প্রকল্প নেওয়া হচ্ছে।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে রেল ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রেলপথমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শোষণহীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা। গরিব, দুঃখী মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশকে গড়ে তোলার কাজে হাত দেন। একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে তিনি দ্রুত সময়ের মধ্যে পুনর্গঠিত করেছিলেন। কিন্তু দেশি ও আন্তর্জাতিক চক্রান্ত দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়ার উদ্দেশ্যেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল।

তিনি বলেন, উন্নয়ন, অগ্রগতি ও স্বাধীনতাকে নিরাপদ করতে হলে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার পাশাপাশি সর্বদা সতর্ক থাকতে হবে, বিচারের আওতায় আনতে হবে।

রেলওয়েতে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, একটি আধুনিক, যুগোপযোগী ও উন্নত রেল ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আর এটি করতে পারলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার।

পূর্ববর্তী নিবন্ধরাষ্ট্রপতি শপথ না নিলে আফগানিস্তানকে স্বাগত জানাবে না ঢাকা
পরবর্তী নিবন্ধশিমুলিয়া-বাংলাবাজারে সন্ধ্যার পর নৌযান চলাচলে নিষেধাজ্ঞা