রেগে আগুন রোহিত শর্মা, ব্যাটারদের বললেন দায়িত্বজ্ঞানহীন

স্পোর্টস ডেস্ক : আইপিএলের ইতিহাসে এতবড় বিপর্যয় এরা আগে আর কখনো ঘটেনি মুম্বাই ইন্ডিয়ান্সের। আইপিএলে সবচেয়ে বেশি সফল দল হচ্ছে মুম্বাই। অথচ দলটি এবার টানা ৮ ম্যাচে হারলো। রোববার রাতে লখনৌয়ের কাছে হারের পর বলা যায় লিগ পর্বেই দৌড় শেষ হয়ে যাচ্ছে রোহিত শর্মাদের।

দলের এই বাজে পরিস্থিতির সব দায় ব্যাটারদের উপর চাপালেন অধিনায়ক রোহিত। জানালেন, ব্যাটারদের দায়িত্বজ্ঞানহীন খেলার জন্যই এভাবে দল হেরেছে।

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচ হেরে রোহিত বলেন, ‘বোলাররা ভাল বল করেছে। পিচ ভাল ছিল; কিন্তু আমরা ভাল ব্যাট করতে পারিনি। রান তাড়া করে আমাদের জেতা উচিত ছিল। রান তাড়া করতে গেলে জুটি বাঁধা খুব দরকার; কিন্তু আমাদের সেটা হয়নি। দায়িত্বজ্ঞানহীন শট খেলে ব্যাটাররা আউট হয়েছে। আমিও সেভাবেই আউট হয়েছি।’

টানা ৮ ম্যাচে হারের কোনো অজুহাত দেয়া কঠিন। তবে অধিনায়ক রোহিতকে মিডিয়ার সামনে এমন ব্যর্থতার কারণ দর্শানো লাগবেই। হিটম্যান এক্ষেত্রে কোনও রাখঢাক করলেন না। ব্যাট হাতে নিজেদের ভুলগুলোকেই সামনে আনলেন তিনি।

রোহিত এক্ষেত্রে বোলারদের আড়াল করার চষ্টা করেন। বরং প্রকারান্তরে ব্যাটারদের দায়িত্বজ্ঞানহীনই বললেন তিনি। নিজেকেও রাখলেন সেই তালিকায়। স্পষ্টই জানালেন, পিচে ব্যাট করতে অসুবিধা হচ্ছিল না। খারাপ শট খেলে আউট হওয়া ও জুটি গড়তে না পারার জন্যই তাদের হারতে হয়েছে লখনৌয়ের কাছে।

তবে শুধু এই একটি ম্যাচই নয়, পুরো টুর্নামেন্টেই ব্যাটিং ব্যর্থতাকে মুম্বাইয়ের বিপর্যয়ের কারণ হিসেবে উল্লেখ করেন রোহিত।

তিনি বলেন, ‘আমরা গোটা টুর্নামেন্টে ভালো ব্যাট করতে পারিনি। মাঝের সময়গুলোতে কাউকে না কাউকে দায়িত্ব নিতে হতো। কাউকে না কাউকে লম্বা ইনিংস খেলার চেষ্টা করতে হতো। প্রতিপক্ষ দলের কেউ না কেউ ভালো ব্যাট করছে, যার মূল্য দিতে হয়েছে আমাদের। একজনকে অন্তত নিশ্চিত করা দরকার যে, সে লম্বা সময় ধরে ব্যাট করতে পারবে।’

পূর্ববর্তী নিবন্ধএবার কোচের দায়িত্বে নির্বাচক আব্দুর রাজ্জাক
পরবর্তী নিবন্ধএভার্টনকে হারিয়ে ২-০ গোলের ব্যবধানে শিরোপা দৌড়ে টিকে থাকলো লিভারপুল