রুট পারমিট না থাকায় গুলিস্তানে ১০ গাড়িকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

রুট পারমিট না থাকায় ঢাকা দক্ষিণ সিটির গুলিস্তান এলাকায় ১০টি গাড়িকে জরিমানা করেছে বিআরটিএ ও ঢাকা দক্ষিণ সিটি ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারে ২০টি গাড়িকে পরীক্ষা করলে তার মধ্যে ১০টি গাড়ির রুট পারমিট না থাকায় তাদের জরিমানা করা হয়। দুই ঘণ্টার এ অভিযানে ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন চৌধুরী।

অভিযান শেষে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন চৌধুরী বলেন, আমরা বিআরটিএর পক্ষ থেকে নিয়মিতই অভিযান পরিচালনা করি। গতকাল আমাদের সঙ্গে দক্ষিণ সিটি যোগ দিয়েছে। আজও তারা আমাদের সঙ্গে অভিযানে অংশ নিয়েছেন। আমরা যদি অভিযান পরিচালনা না করি সেক্ষেত্রে অবস্থা আরও খারাপ হবে। আমরা আশাবাদী যে, অভিযান অব্যাহত রাখলে রাস্তায় রুট পারমিটবিহীন গাড়ি থাকবে না।

যারা রুট পারমিটের জন্য আবেদন করেছেন কিন্তু পাননি তাদের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আবেদন করেছেন এবং টাকা জমা দিয়েছেন তার স্লিপ দেখাতে পারলে আমরা তাকে ছেড়ে দিচ্ছি।

এ ব্যাপারে মতিঝিল জোন ট্রাফিক সহকারী কমিশনার এসএম বজলুর রশিদ বলেন, আমাদের ট্রাফিক বিভাগও নিয়মিত অভিযান পরিচালনা করে। আজকে বিআরটিএ ও দক্ষিণ সিটির ম্যাজিস্ট্রেট এসেছেন। এভাবে প্রতিটি পর্যায় থেকেই অভিযান চললে আশাকরি রাস্তায় রুট পারমিট ছাড়া কোনো গাড়ি থাকবে না।

পূর্ববর্তী নিবন্ধএ মাসেই সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে: মন্ত্রিপরিষদ সচিব
পরবর্তী নিবন্ধ২৪ বিদেশি চ্যানেল প্রচারে বাধা নেই: তথ্যমন্ত্রী