রিয়াদের বিদায়ে বাংলাদেশের পরাজয়ের শংকা

পপুলার২৪নিউজ ডেস্ক:
ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা চলছে। হায়দরাবাদ স্টেডিয়ামে ৪৫৯ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৩০/৭। মেহেদী হাসান মিরাজ ১৩ এবং কামরুল ইসলাম রাব্বি শূন্য রানে ব্যাট করছেন।

৩ উইকেটে ১০৩ রানে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। সোমবার শুরুতেই সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। ব্যক্তিগত ২১ এর সঙ্গে মাত্র এক রান যোগ করতে পারেন তিনি।

দিনের দ্বিতীয় ওভারে রবীন্দ্র জাদেজার বলটি সাকিবের ব্যাট-প্যাড হয়ে শর্ট লেগে গেলে দুর্দান্ত ক্যাচ নেন চেতশ্বর পূজারা। এরপর রিয়াদ ও মুশফিক প্রতিরোধ গড়ে তোলেন। অশ্বিনের ওভারে দ্বিতীয় বলে বাউন্ডারি পাওয়ার পরও চতুর্থ বল তুলে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে জাদেজার হাতে ধরা পড়েন ২৩ রান করা অধিনায়ক মুশফিকুর রহিম, দলীয় ১৬২ রানে। এর মধ্য দিয়ে ভাঙে ৫৬ রানের এই জুটি।

এরপর সাব্বির রহমানকে নিয়ে দলের হাল ধরেন রিয়াদ। তবে ৫১ রানের এই জুটি ভাঙে দলীয় ২১৩ রানে, ইশান্ত শর্মার বলে সাব্বির রহমান ২২ করে এলবিডব্লিউ হন। দলীয় ২২৫ রানে ভুবনেশ্বর কুমারের তালুবন্দি করে ফেরান ইশান্ত শর্মা। ১০ ইনিংস পর ৬৪ রান করে ফেরেন রিয়াদ। সর্বশেষ ২০১৫ সালে রিয়াদ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৭ রান করেছিলেন তিনি। এরপর নয় ইনিংসে তিনি ১০ থেকে ৪০ রানের মধ্যে আউট হয়েছেন। মূলত তার বিদায়ের পরই বাংলাদেশের পরাজয় এখন সময়ের ব্যাপারমাত্র।

প্রথম ইনিংসে ২৯৯ রানে এগিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৫৯ রানে ইনিংস ঘোষণা করে ভারত। এতে বাংলাদেশের সামনে ৪৫৯ রানের পাহাড় সমান লক্ষ্য দাঁড়ায়।

একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৬৮৭ রানের জবাবে বাংলাদেশ ৩৮৮ রানে গুটিয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধশিশুকে চাপা দেওয়ার পর চিকিৎসা নিতে দিল না ক্যাবচালক!
পরবর্তী নিবন্ধপাকিস্তানে ‘সামা’ টিভির গাড়িতে হামলা, নিহত ১