রায়কে কেন্দ্র করে রাজধানীতে কড়া নিরাপত্তা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

ভয়াবহ সেই ২১ আগস্টের গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। বিপুল সংখ্যক পোশাকধারী পুলিশের পাশাপাশি র‌্যাবও মোতায়েন রয়েছে।

বুধবার সকাল থেকে রাজধানীতে বিশেষ নিরাপত্তা নেয়া হয়েছে।

রায়কে কেন্দ্র করে যাতে কোনো বিশৃঙ্খলা ও নাশকতার চেষ্টা চালাতে না পারে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সকাল থেকেই মতিঝিল, দৈনিক বাংলা মোড়, পুরানা পল্টন, নয়া পল্টন, কাকরাইল কদম ফোয়ারা, মৎস ভবন, শাহবাগ এলাকায় দেখা যায়, মোড়ে মোড়ে বিপুল সংখ্যক পুলিশ দায়িত্ব পালন করছে।

সেই সঙ্গে রায়ট কার, এপিসি কারসহ জলকামানের গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে রয়েছে র‌্যাবের টহল গাড়ি। এছাড়া বোম্ব ডিসপোজাল ইউনিট ও র‌্যাবের ডগ স্কোয়াড মোতায়েন রয়েছে।

এছাড়া সব ধরনের নাশকতা এড়াতে রাজধানীর মহাখালী, ফার্মগেট, শ্যামলী, গাবতলী ও মিরপুর এলাকায় চোখে পড়ার মতো পুলিশ ও র‌্যাব সদস্য দায়িত্ব পালন করছে।

ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন সকাল ১০টার পর কোনো এক সময় হত্যা ও বিস্ফোরক আইনে করা আলোচিত দুই মামলার রায় ঘোষণা করবেন।

দুই মামলার ৪৯ আসামির মধ্যে কারাগারে থাকা ৩১ আসামিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়েছে সকালেই।

বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু এবং সাবেক তিন আইজিপিও রয়েছেন তাদের মধ্যে।

খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ বাকি ১৮ জনকে পলাতক দেখিয়েই এ মামলার বিচারকাজ চলে।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া মঙ্গলবার বলেছিলেন- এ রায় ঘিরে রাজধানীতে কোনো নিরাপত্তা হুমকি তারা দেখছেন না। তার পরও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে।

সকাল ৮টা থেকে পলাশীর মোড়, বকশিবাজার মোড়, শিক্ষা বোর্ডের সামনে, চকবাজার, মৌলভীবাজার বাজার মোড় ও নয়াবাজার এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাবু লাল সাহা নামে এক পুলিশ পরিদর্শক বলেন, রায় কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা যাতে কেউ না করতে পারে, সে জন্য এ ব্যবস্থা।

পূর্ববর্তী নিবন্ধ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় যে কোনো মুহূর্তে
পরবর্তী নিবন্ধছাতকে সংখ্যালঘুর ভূমি জালিয়াতি করে আত্মসাতের পায়তারা