রাম এসেও ধর্ষণ আটকাতে পারবেন না

ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের খবরের শিরোনাম হলেন উত্তরপ্রদেশের বিজেপির এক সংসদ সদস্য। তিনি মন্তব্য করেছেন, স্বয়ং ভগবান রামও ধর্ষণ আটকাতে পারবেন না। শনিবার লক্ষ্ণৌ থেকে ৩৫০ কিলোমিটার দূরে বালিয়ার একটি জনসভায় তিনি এই কথা বলেন।

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে এসেছেন উত্তরপ্রদেশের বাইরিয়া জেলার সংসদ সদস্য সুরেন্দ্র সিং। এর আগে ধর্ষণের ঘটনার জন্য বাবা-মায়ের শিষ্টাচার না শেখানোকে দায়ী করেছিলেন তিনি।

এরপরেই আবার বলেছেন, মেয়েদের অতিরিক্ত মোবাইল ব্যবহারই ধর্ষণের অন্যতম কারণ। তবে সব কিছুকে ছাপিয়ে গেল তার সাম্প্রতিক মন্তব্য।

ধর্ষণ আর নারী এই দু’টি বরাবরই তার পছন্দের বিষয়। মাঝে তিনি বলেছিলেন, সরকারি কর্মকর্তাদের থেকে যৌনকর্মীরা অনেক ভালো। কারণ যৌনকর্মীরা টাকা নিয়ে কাজ করেন, কিন্তু সরকারি কর্মকর্তারা টাকা নিয়ে কাজ করেন না।

শুধু তাই নয়, ধর্ষণে অভিযুক্তদের সমর্থনেও কথা বলতে শোনা গেছে সুরেন্দ্র সিং। উন্নাওয়ে ধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত বিজেপি নেতা কুলদীপ সিংয়ের পাশে দাঁড়িয়েছেন তিনি। এই মুহূর্তে সীতাপুর জেলে রয়েছেন কুলদীপ। তার সমর্থনে সুরেন্দ্রর যুক্তি ছিল, তিন সন্তানের মাকে কারও পক্ষে ধর্ষণ করা সম্ভব নয়। এটা আসলে একটা ষড়যন্ত্র। নারীদের আক্রমণ করা সুরেন্দ্রর কাছে নতুন কিছু নয়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও তিনি বলেছিলেন শূর্পনখা।

পূর্ববর্তী নিবন্ধথাইল্যান্ডের গুহা থেকে উদ্ধার হলো আরো এক কিশোর
পরবর্তী নিবন্ধমেহেরপুরে ভ্যানচালক হত্যায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড